নিজস্ব প্রতিবেদক

  ২০ জানুয়ারি, ২০২৪

মনোহরগঞ্জে মতবিনিময় সভায় স্থানীয় সরকারমন্ত্রী

জনপ্রতিনিধিদের ক্ষমতায়ন করে জবাবদিহির আওতায় আনা হবে

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, স্থানীয় সরকারের জনপ্রতিনিধিরা জনগণের সবচেয়ে কাছাকাছি থাকার ফলে মানুষের সমস্যাগুলো তারা ভালোভাবে জানার সুযোগ পান। সেই সমস্যা সমাধানে তারা আন্তরিক হলে স্থানীয় পর্যায়েই অনেক উন্নয়ন ঘটানো সম্ভব। তাই এই সরকারের শাসনামলে জনপ্রতিনিধিদের ক্ষমতায়ন করে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত করা হবে। তবে সেই সঙ্গে অনিয়ম করলে জনপ্রতিনিধিদের যথোপযুক্ত জবাবদিহির আওতায় আনা হবে।

গতকাল শুক্রবার কুমিল্লার মনোহরগঞ্জের পোমগাঁওয়ে নিজ বাড়িতে উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীর সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন স্থানীয় সরকারমন্ত্রী।

মো. তাজুল ইসলাম দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে তাকে ভোট দিয়ে জয়যুক্ত করার জন্য লাকসাম-মনোহরগঞ্জবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, লাকসাম ও মনোহরগঞ্জের রাস্তাঘাট, স্কুল-কলেজসহ অসংখ্য অবকাঠামোগত উন্নয়ন সম্ভব হয়েছে নৌকায় ভোট দেওয়ার ফলে।

টানা দ্বিতীয়বার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মতো বড় একটি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ওপর যে আস্থা রেখেছেন, তা যেন অক্ষুণ্ণ রাখতে পারেন, সেজন্য এলাকাবাসীর কাছে দোয়া চান মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে ভবিষ্যতেও যেন লাকসাম-মনোহরগঞ্জবাসীর আকাঙ্ক্ষা পূরণ করতে পারি, সেই দোয়া করবেন।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার জন্য দেশি-বিদেশি অনেক ষড়যন্ত্র হয়েছে, কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের জনগণ সব ষড়যন্ত্র রুখে দিয়েছে। একটি স্থিতিশীল সরকার ব্যবস্থা বজায় থাকায় দেশের মানুষ এর সুফল ভোগ করবে।

এ সময় নিজের নির্বাচনী এলাকা লাকসাম-মনোহরগঞ্জের উন্নয়নে কোথায় ঘাটতি রয়েছে, তা চিহ্নিত করে সবার সঙ্গে আলোচনার মাধ্যমে প্রকল্প গ্রহণ করা হবে বলেও জানান মন্ত্রী। তিনি বলেন, এ আসনের মানুষ যাতে সুশাসন ও ন্যায়বিচার পায়, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এক্ষেত্রে কোনো অনিয়ম সহ্য করা হবে না।

টানা দ্বিতীয়বার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হওয়ায় মো. তাজুল ইসলামকে মতবিনিময় সভা শেষে মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, ছাত্রলীগ এবং স্থানীয় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close