নিজস্ব প্রতিবেদক

  ২৯ জুলাই, ২০২১

বিধিনিষেধের ষষ্ঠ দিনে ঢাকায় গ্রেপ্তার ৫৬২

কঠোর বিধিনিষেধের ষষ্ঠ দিনে সরকারি নির্দেশনা অমান্য করায় রাজধানী ঢাকায় মেট্রোপলিটন পুলিশ ৫৬২ জনকে গ্রেপ্তার করেছে। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১ লাখ ৬১ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছে। আর ট্রাফিক বিভাগ ৪৯৭টি গাড়ির বিরুদ্ধে মামলায় ১১ লাখ ৭৩ হাজার টাকা জরিমানা করেছে। এছাড়াও দেশব্যাপী ২৪টি ভ্রাম্যমাণ আদালতে ২৩৩ জনকে ১ লাখ ৫২ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গতকাল বুধবার সন্ধ্যা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিধিনিষেধ অমান্য করে বাইরে বের হওয়া ৫৬২ জনকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম বলেন, সকাল থেকে সন্ধ্যা রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সরকারি বিধিনিষেধ অমান্য করে বাইরে বের হওয়ায় ৫৬২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১ লাখ ৬১ হাজার ৩০০ টাকা জরিমানা ও সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ঢাকা ট্রাফিক বিভাগ ৪৯৭টি গাড়ির বিরুদ্ধে মামলা জরিমানা করেছে ১১ লাখ ৭৩ হাজার টাকা।

এছাড়াও বিধিনিষেধ বাস্তবায়নে দেশব্যাপী র‌্যাবের ১৮৫টি টহল ও ১৮৯টি চেকপোস্ট পরিচালনা করা হয়। এ সময় ২৪টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২৩৩ জনকে ১ লাখ ৫২ হাজার টাকা জরিমানা করা হয়। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক ইমরান খান বলেন, বিধিনিষেধ কার্যকর করতে র‌্যাবের নিয়মিত টহল ও চেকপোস্টের পাশাপাশি অতিরিক্ত টহল ও চেকপোস্ট মোতায়েন করা হয়। বিনাপ্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি চলমান ছিল। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা সরকার কর্তৃক ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিতে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন। এছাড়াও র‌্যাব জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে দেশব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

এর আগে মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হওয়ায় ৫৫৫ জনকে গ্রেপ্তার করে। আর ২৩৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করে ৪ লাখ ৮৩ হাজার ৯৭৫ টাকা।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close