প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০১ মার্চ, ২০২১

দেশে মৃত্যু আরো ৮

দেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গতকাল রবিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরো আটজন। এ নিয়ে দেশে এ পর্যন্ত মারা গেলেন ৮ হাজার ৪০৮ জন। শেষ ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড শনাক্ত হয়েছেন ৩৮৫ জন। এ নিয়ে শনাক্ত ৫ লাখ ৪৬ হাজার ২১৬ জন। এ ছাড়া শেষ ২৪ ঘণ্টায় দেশে কোভিড থেকে সুস্থ হয়েছেন ৮১৭ জন। এ নিয়ে সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৬ হাজার ৯২৪ জন। স্বাস্থ্য অধিদপ্তর গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে বর্তমানে ২১৫টি পরীক্ষাগারে কোভিডের নমুনা পরীক্ষা হচ্ছে। শেষ ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয় ১৩ হাজার ৪১১টি নমুনা। এ ছাড়া নমুনা সংগৃহীত হয়েছে ১৩ হাজার ৫৬৬টি। দেশে গতকাল সকাল পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪০ লাখ ৪৪ হাজার ২৭ জনের।

------
স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, শেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া আটজনের মধ্যে পুরুষ ছয়জন আর নারী দুজন। গতকাল সকাল পর্যন্ত কোভিডে আক্রান্ত হয়ে মারা গেলেন ৬ হাজার ৩৫৯ পুরুষ এবং ২ হাজার ৪৯ জন নারী। এ ছাড়া শেষ ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজন এবং বাকি চারজন ষাটোর্ধ্ব। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীর মধ্যে ঢাকা বিভাগে পাঁচজন এবং চট্টগ্রাম বিভাগে তিনজন। সবাই হাসপাতালে মারা গেছেন।

দেশে নভেল করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত বছরের ১৮ মার্চ। গত বছরের ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close