reporterঅনলাইন ডেস্ক
  ২৪ এপ্রিল, ২০২৪

সাক্ষাৎকার

কৃতজ্ঞতাবোধ থেকে ভালো কিছু করার চেষ্টা করি : অপূর্ব

পারিবারিক নাম জিয়াউল ফারুক অপূর্ব। নামের মতো অপূর্ব তার হাসি-ব্যবহার। অভিনয়গুণেও দর্শকমনে প্রশংসিত তিনি। গানও করেন দারুণ। তবে ক্যারিয়ার গড়েছেন অভিনয়েই। দীর্ঘ দুই দশকে অনেক চড়াই-উতরাই পেরিয়েছেন অপূর্ব। অনেক ঝড় এসেছে, আত্মবিশ্বাসের খুঁটিতে ধরে ঠায় দাঁড়িয়ে আছেন। সমসাময়িক নানা বিষয়ে তার সঙ্গে কথা বলেছেন তুহিন খান নিহাল

ঈদ কেমন কাটল?

ঈদ আনন্দেই কেটেছে। তবে অনেক গরম ছিল। বাসাতেই ছিলাম। আত্মীয়-স্বজন এসেছেন। আমার ওয়াইফ তো দেশের বাইরে। ওখানে এক দিন আগেই ঈদ ছিল। সেই কারণে আমার ঈদটা এক দিন আগে থেকেই শুরু হয়েছে। আম্মু ছিল। সবাই এসেছে। মোটকথা পরিবারের মিলনমেলা ছিল, ভালোই কেটেছে।

ঈদের কোনো সিনেমা দেখা হয়েছে?

না। এখন পর্যন্ত কোনো সিনেমাই দেখা হয়নি। কারণ ঈদের আগে ও পরে একটি ওয়েব সিরিজের কাজে ব্যস্ত ছিলাম। সুযোগ হয়ে ওঠেনি।

সামনে কোরবানির ঈদ, কাজ শুরু করেছেন?

খুব বেশি দিন তো সময় নেই। হয়তো দুই বা ম্যাক্সিমাম তিনটা কাজ করতে পারব।

এক প্রযোজকের সঙ্গে ভুল বোঝাবুঝি হয়েছিল আপনার?

আমার কাছে মনে হয়, প্রত্যেকটা সমস্যার সুন্দর সমাধান আছে। যেই সমাধানটা পরে হলো, সেটা শুরুতেই হয়ে গেলে ভালো হতো। এটা খুবই দুঃখজনক।

ইদানীং আপনার বেশকিছু কাজ দর্শক মহলে ব্যাপক প্রশংসিত। আপনার অভিমত কী?

মানুষের নিঃস্বার্থ ভালোবাসাটা শুরু থেকেই পেয়ে এসেছি। এখন পর্যন্ত কোনো ব্যতিক্রম হয়নি। অনেক ভুলত্রুটি করি, তারপরও সেটার ক্ষমাসুন্দর দৃষ্টিতে দর্শক-ভক্তরা দেখেন এবং আমাকে সাদরে গ্রহণ করেন। এটা আমার জন্য বড় একটা পাওয়া। এ জন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ। সেই কৃতজ্ঞতাবোধের জায়গা থেকে আসলে ভালো কিছু কাজ করার চেষ্টা করি। সামনে আরো ভালো কিছু করব, সেই চেষ্টাটাও থাকবে আজীবন।

সামনে গোলাম মামুন ওয়েব সিরিজ আসছে, কাজের অভিজ্ঞতা জানতে চাই।

শুটিং প্রায় শেষের দিকে। ৫ শতাংশের মতো বাকি। অভিজ্ঞতা তো দারুণ। নির্মাতা শিহাব শাহীনকে নিয়ে নতুন করে বলার কিছু নেই। তিনি অসম্ভব মেধাবী ও গুণী একজন পরিচালক। নাটক হোক, ওটিটি কিংবা সিনেমা- প্রতিটি সেক্টরে তিনি তার ম্যাজিক দেখিয়েছেন। এবারও তার ব্যতিক্রম না। আমরা পুরো টিম সিরিজটি নিয়ে একটু বেশিই আশাবাদী। সবাই মিলে কষ্ট করছি এই গরমে একটি কাজ যথাযথভাবে শেষ করার জন্য।

নাটকে খুব কম দেখা যাচ্ছে আপনাকে কারণটা কী হতে পারে?

ছোট পর্দায় কম দেখা যাচ্ছে এমন না। প্রতিটি উৎসবেই কাজ থাকছে আমার। তবে ইদানীং চেষ্টা করছি আরেকটু বিগ স্কেলে কাজ করার। সেটা নাটকের ক্ষেত্রেও। একটা সময় ছিল একটু লো বাজেটের কাজ হতো। সেই সময় বাজেটটা বাড়ানোর জন্য আমরা অনেক কাঠখড় পুড়িয়েছি। এখন অবশ্য একটা স্ট্যাবল ফেজে আছে এ অবস্থাটা। এটাকেও যেন সামনে পেরোতে পারি, ওটার জন্য এখন ফাইট করছি আমি। সামনে যে কাজগুলো আছে সেগুলো একটু বিগ স্কেলে যেন করতে পারি সেই চেষ্টা থাকবে।

কলকাতায় কাজ করছেন সেটি কবে আসবে?

ওটা অক্টোবরে আসবে ইনশাআল্লাহ। এটাতে কাজের অভিজ্ঞতা খুবই ভালো। আমাদের এখানে যথেষ্ট পেশাদারিত্ব দেখা যাচ্ছে এখন। ওদের ওখানেও একই পরিস্থিতি বলা যায়।

আপনার কাছে তারকা মানে কী?

তারকা মানে দর্শকদের প্রিয়জন যারা। যেটাকে আমরা বলি পাবলিক ফিগার। আমাদের কথাবার্তা বলার সময় মাথায় রাখা উচিত যারা আমাদের ভক্ত রয়েছেন তারা যেন কোনো কষ্ট না পান। কথার একটা লাগাম টেনে রাখা উচিত।

আপনার একটি ইউনিক বিষয় জানতে চাই?

আমি খুবই সোজাসাপটা মানুষ। সত্যিবাদী একজন মানুষ। ভেতরে যেমন বাইরেও এমনটাই। এটাই আমার ইউনিক জিনিস। আমি মনে করি বর্তমানে এই জিনিসটা বিরল। 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close