চবি প্রতিনিধি

  ১৮ জানুয়ারি, ২০২৪

স্পোর্টস সায়েন্স ডিপার্টমেন্ট

চবির মূল ফটকে তালা সেশনজট মুক্তির দাবি

সেশনজটমুক্ত ডিপার্টমেন্ট, অ্যাকাডেমিক ক্যালেন্ডার ও স্থায়ী ক্লাসরুমের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মূল ফটকে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন ওই বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস সায়েন্স বিভাগের শিক্ষার্থীরা।

গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় তালা দেন শিক্ষার্থীরা। চবি ভিসি ও শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. শিরীণ আখতার আন্দোলনস্থলে এসে লিখিত আশ্বাস না দেওয়া পর্যন্ত এ অবস্থান চলমান থাকবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। এ রিপোর্ট লেখার সময় দুপুর ২টা ২০ মিনিটে অবস্থান কর্মসূচি চলমান ছিল। এছাড়া বিশ্ববিদ্যালয় থেকে শহরগামী দুপুর আড়াই ট্রেনের চাবি নিয়ে ট্রেন আটকে দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

আন্দোলনের বিষয়ে স্পোর্টস সায়েন্স বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী মুহাম্মদ সফিউল্লাহ বলেন, আমরা বারবার প্রশাসনকে দাবি দিলেও তারা সমস্যাগুলোর কোনো সমাধান করেনি। আমরা আজকে সেশনজটে জর্জরিত। বিভাগ প্রতিষ্ঠার ৮ বছরেও আমরা একটা অ্যাকাডেমিক ক্যালেন্ডার পাইনি। নেই কোনো স্থায়ী শিক্ষক ও শ্রেণিকক্ষ। এসব সমস্যার সমাধানের বিষয়ে ভিসি ঘটনাস্থলে এসে আশ্বাস না দিলে আমরা এখান থেকে সরব না।

স্পোর্টস সায়েন্স বিভাগের সভাপতি অধ্যাপক ড. আবুল মনসুর বলেন, আমরা বিজ্ঞপ্তি দিয়ে শিক্ষক পাইনি। গেস্ট টিচার তো আর স্থায়ী টিচারের মতো কাজ করেন না। স্থায়ী শিক্ষক থাকলে বিভাগের সংকটগুলো কাটানো যেত। বিভাগ চালু হলেও স্থায়ী কোনো বিল্ডিং ছিল না। স্থায়ী ক্লাসরুমের বিষয়টা হুট করে বললেই আমরা বাস্তবায়ন করতে পারব না। বিষয়টা প্রক্রিয়াধীন আছে। আশা করি, শিগগিরই এসব সমস্যার সমাধান হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close