কক্সবাজার প্রতিনিধি

  ১৪ জানুয়ারি, ২০২৪

উখিয়ায় রোহিঙ্গা নেতাকে গলা কেটে হত্যা

কক্সবাজার জেলার উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে করিম উল্লাহ নামের এক রোহিঙ্গা নেতাকে (সাব-মাঝি) গলা কেটে হত্যা করেছে সন্ত্রাসীরা। গত শুক্রবার রাত ৮টায় উপজেলার বালুখালী ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।

করিম উল্লাহ ওই ক্যাম্পের এমণ্ড২৭ ব্লকের গণী মিয়ার ছেলে। ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করেছে। এ ঘটনা কেন্দ্র করে রোহিঙ্গা ক্যাম্পে উত্তেজনা বিরাজ করছে। পুলিশের ধারণা, অভ্যন্তরীণ কোন্দলের জের ও উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার রাত ৮টায় বালুখালী ২০ নম্বর ক্যাম্পের এমণ্ড২৭ ব্লকের রোহিঙ্গাদের সাবেক নেতা করিম উল্লাহকে গলাকেটে হত্যা করা হয়। তিনি বলেন, মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ হত্যাকাণ্ডের ঘটনায় কারা জড়িত তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। হত্যাকাণ্ডের কারণ ও জড়িতদের ধরতে কাজ করছে পুলিশ। এদিকে রোহিঙ্গাদের একটি সূত্র দাবি করেছে, ক্যাম্পে আরসার সদস্যরা এ খুনের ঘটনা ঘটিয়েছে। এ ঘটনার পরপরই ক্যাম্পজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

স্থানীয় ইউপি সদস্য ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন চৌধুরী জানান, চলতি মাসে ক্যাম্পে ৩টি খুনের ঘটনা ঘটেছে। এ ছাড়া ৩টি অগ্নিকাণ্ডের ঘটনাও ঘটছে। চিরুনি অভিযান শুরু করা না গেলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close