reporterঅনলাইন ডেস্ক
  ২৬ মে, ২০২৪

ম্যানসিটিকে হারিয়ে এফএ কাপের শিরোপা ঘরে তুললো ম্যানইউ

ছবি : সংগৃহীত

এফএ কাপের ফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। গত মৌসুমের ফাইনালেও মুখোমুখি হয়েছিল এই দুই দল। সেইবার ইউনাইটেডকে ২-১ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল সিটি। এবার একই ব্যবধানে হারিয়ে শিরোপা ছিনিয়ে নিয়ে ‘মধুর প্রতিশোধ’ নিল রেড ডেভিলরা। সেই সঙ্গে ১৩ বারের মতো এই শিরোপা ঘরে তুললো শিরোপা খরায় ভুগতে থাকা দলটি।

শনিবার (২৫ মে) লন্ডনের ঐতিহাসিক ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শুরু থেকেই বল দখলে রেখে চাপ তৈরির চেষ্টা করেন পেপ গার্দিওলার শিষ্যরা। বল নিয়ন্ত্রণে রেখেও খেলার প্রথমার্ধে ব্রুইনে-হ্যালান্ডরা গোলের দেখা না পেলেও মূল কাজটি করতে ভুলেননি তবে টেন হাগের শিষ্যরা। ৩০ মিনিটি গারনাচো এবং ৩৯ মিনিটে মাইনোর গোলে ২-০ গোলে এগিয়ে যায় ইউনাইটেড।

পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করা সিটি এবারও তেমন সুবিধা করে উঠতে পারেনি। একের পর একের চেষ্টা চালিয়ে গেলেও পুরো ম্যাচে গোলের উদ্দ্যেশে শট নিয়েছে মাত্র তিনটি। যার একটি মাত্র শট ছিলে লক্ষ্যে, যেটি অবশ্য ম্যাচের ৮৭ মিনিটে গোলে পরিনিত করেন বদলি খেলোয়াড় জেরমি ডকু। অন্যদিকে, ৫টি শটের ৩টিই লক্ষ্যে রাখেন টেন হাগের শিষ্যরা, যার থেকে দুইটি গোল আসে।

‘মধুর প্রতিশোধ’ নেওয় এই জয়ে চলতি মৌসুমে খালি হাতে ফিরতে হয়নি এরিক টেন হাগকে। আর তাতেই হয়তো চাকরি হারানোর গুঞ্জনের অবসান হতে পারে! ২০২৪-২৫ মৌসুমেও এই ডাচ কোচকে রেড ডেভিলদের ডাগ-আউটে দেখবেন বলে মনে করেন ভক্তরা।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ম্যানসিটি,ম্যানইউ,এফএ কাপ,শিরোপা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close