reporterঅনলাইন ডেস্ক
  ১৫ জুন, ২০২৪

উগান্ডার ওপর তাণ্ডব চালিয়ে বিদায় নিল নিউজিল্যান্ড

ছবি : সংগৃহীত

২০১৫ সালের পর আইসিসির যেকোনো বিশ্বকাপে ধারাবাহিকভাবে সাফল্য পেয়েছে নিউজিল্যান্ড। শিরোপা না জিতলেও প্রতি টুর্নামেন্টেই নিজেদের সাফল্যের ছাপ রেখেছে দলটি। তবে এবারের বিশ্বকাপে একদমই উল্টো চিত্র দেখা গেছে। ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তানের বিপক্ষে হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়েছে কিউইরা। দুঃস্বপ্ন কাটিয়ে উঠে তৃতীয় ম্যাচে উগান্ডাকে উড়িয়ে দিয়েছে কেইন উইলিয়ামসনের দল।

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে উগান্ডার বিপক্ষে ৯ উইকেটের জয় পেয়েছে নিউজিল্যান্ড। শনিবার (১৫ জুন) ব্রায়ান লারা স্টেডিয়ামে উগান্ডার দেয়া ৪২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮৮ বল হাতে রেখে জিতেছে নিউজিল্যান্ড।

এই ম্যাচের জয়-পরাজয় অবশ্য কোনো দলেরই কাজে আসছে না। 'সি' গ্রুপ থেকে ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ড অনেক আগেই সুপার এইট নিশ্চিত করে ফেলায় সুযোগ থাকছে না আর কারো। এখন পর্যন্ত খেলা ৩ ম্যাচের ৩টিতে হেরে গ্রুপের তলানিতে আছে উগান্ডা। আর ৩ ম্যাচের মধ্যে একটিতে জিতে তিনে উঠেছে নিউজিল্যান্ড।

টস হেরে ব্যাট করতে নেমে কিউই বোলারদের সামনে কোনো পাত্তাই পায়নি উগান্ডা। দলের হয়ে সর্বোচ্চ ১১ রান করেন মিডল অর্ডার ব্যাটার কেনেথ ওয়েইসো। এছাড়া কেউই পৌঁছাতে পারেননি দুই অঙ্কে। ১৮ ওভার ৪ বল পর্যন্ত ব্যাট করে উগান্ডা বায়ন্ডারি মেরেছে কেবল ৩টি। ৪০ রানে থামে উগান্ডার ইনিংস।

নিউজিল্যান্ডের হয়ে ৪ ওভারে মাত্র ৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন টিম সাউদি। দুটি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট, রাচিন রবীন্দ্র এবং মিচেল স্যান্টনার। বাকি একটি উইকেট পেয়েছেন লকি ফার্গুসন। কিউই বোলারদের কারো বিপক্ষেই ৯ রানের বেশি নিতে পারেনি উগান্ডা।

লক্ষ্যতাড়ায় নেমে পঞ্চম ওভারে ৯ রান করে আউট হন ফিন অ্যালেন, জয় থেকে তখন কেবল ১৭ রান দূরে নিউজিল্যান্ড। টানা কয়েকটি বাউন্ডারি মেরে দ্রুত খেলা শেষ করেন ডেভন কনওয়ে। ১৫ বলে ২২ রান করেছেন এই উইকেটরক্ষক ব্যাটার।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উগান্ডা,নিউজিল্যান্ড,ফিন অ্যালেন,বাউন্ডারি,আইসিসি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close