reporterঅনলাইন ডেস্ক
  ২৫ মে, ২০২৪

ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন অলিভিয়ের জিরুদ

ফাইল ছবি

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অলিভিয়ের জিরুদ। তবে শেষ বারের মতো আসন্ন ইউরোতে খেলবেন ৩৭ বছর বয়সী এই ফুটবলার।

এক সাক্ষাৎকারে ফরাসি সংবাদমাধ্যম ‘লেকিপ’কে নিজের অবসরের বিষয়ে জানিয়েছেন বিশ্বকাপজয়ী এই তারকা।

ফরাসিদের জার্সিতে এখন পর্যন্ত ১৩১ ম্যাচে খেলেছেন জিরুদ। ফ্রান্সের জার্সিতে করেছেন ৫৭টি গোল। তবে ইউরোর পর আর নিজের ক্যারিয়ারকে বড় করতে আগ্রহী না তিনি। তরুণ প্রজন্মকে সুযোগ করে দিতেই মূলত এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

‘লেকিপ’কে জিরুদ বলেছেন, ‘লা ব্লুজদের হয়ে এটি আমার শেষ প্রতিযোগিতা হতে যাচ্ছে। আমি এটাকে অনেক মিস করব। আমাদের তরুণদের জন্য পথ করে দিতে হবে। পাশাপাশি এক মৌসুমে অনেক বেশি খেলা হয়ে যাচ্ছে কি না, সেদিকেও খেয়াল রাখতে হবে। আমার ভারসাম্য খুঁজে নিতে হবে।

তিনি যোগ করেন, আমার মনে হয়, এখনো আমার হাতে দুই বছর সময় আছে। কিন্তু আমার দৃষ্টিতে ফ্রান্সের হয়ে আমার ক্যারিয়ার শেষ পর্যায়ে এসেছে।

এদিকে কয়েকদিন পরই এসি মিলান ছেড়ে এমএলএসের ক্লাব লস অ্যাঞ্জেলেসে পাড়ি জমাচ্ছেন বিশ্বকাপজয়ী এই ফুটবলার। এর আগে, ইংল্যান্ডের দুই শীর্ষ ক্লাব আর্সেনাল ও চেলসির হয়েও খেলেছেন তিনি।

অন্যদিকে ২০১৮ বিশ্বকাপে ফ্রান্স বিশ্বকাপ জিতলেও বৈশ্বিক এই টুর্নামেন্টে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। এরপর কাতার বিশ্বকাপে তার পা থেকে ৪ গোল এসেছিল।

এবার তার সামনে সুযোগ আছে ফরাসিদের জার্সিতে নিজের প্রথম ইউরো জয়ের। এ প্রসঙ্গে তার দাবি, যদি আমি ইউরো জিততে পারি, আমি বলতে পারব যে প্রিমিয়ার লিগ ছাড়া আমি সব কিছু জিততে পেরেছি, যেটা জেতা খুব কঠিন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফ্রান্স,অলিভিয়ের জিরুদ,তারকা ফুটবলার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close