reporterঅনলাইন ডেস্ক
  ২৩ জানুয়ারি, ২০২৪

প্যারাগুয়ের বিপক্ষে ড্র করে অলিম্পিক বাছাই শুরু আর্জেন্টিনার

ছবি : সংগৃহীত

অলিম্পিক ফুটবলের বাছাইপর্বের খেলায় গতকাল প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। তবে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ের এই ম্যাচে জিততে পারেনি হাভিয়ের ম্যাচেরানোর দল, প্যারাগুয়ের বিপক্ষে ড্র করেছে ১-১ গোলে।

অলিম্পিকে জায়গা করে নিতে দক্ষিণ আমেরিকার দশটি দল খেলছে বাছাইপর্বে। দুই গ্রুপ থেকে শীর্ষ দুইটি দল বাছাইপর্বের চূড়ান্ত পর্যায়ে খেলবে। এরপর এখান থেকে শীর্ষ দুই দল জায়গা করে নেবে আসন্ন অলিম্পিকের মূল পর্বে।

প্যারাগুয়ের বিপক্ষে বাছাইপর্বের এ ম্যাচে দাপটের সাথেই খেলেছে আর্জেন্টিনা। প্রথমার্ধে বল দখল এবং আক্রমণে এগিয়ে ছিল হাভিয়ের ম্যাচেরানোর দলই। তবে শেষ পর্যন্ত লক্ষ্যভেদ করতে পারেনি আলবিসেলেস্তেরা।

এদিকে গোল শূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে পিছিয়ে পড়ে ম্যাচেরানোর দল। ৬৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে এক গোলের লিড নেয় প্যারাগুয়ে। ফলে এক পর্যায়ে হারের শঙ্কাও জেগেছিল আর্জেন্টআইন শিবিরে। তবে শেষ মুহূর্তের এক গোলে সমতা নিয়ে মাঠ ছাড়তে পেড়েছে আর্জেন্টিনা। ৯০ মিনিটে সমতাসূচক গোলটি করেন লুসিয়ানো গুনদো।

অলিম্পিকের সবশেষ দুই আসরে গ্রুপ পর্বেই বাদ পড়েছে আলবিসেলেস্তেরা। তবে এবার এই আসরে স্বর্ণপদক জয়ের স্বপ্ন দেখছে বিশ্বকাপজয়ীরা। তাই লিওনেল মেসি এবং আনহেল ডি মারিয়াকেও অলিম্পিকে খেলানোর কথা ভাবা হচ্ছে।

মেসি এবং এবং ডি মারিয়া অলিম্পিকে খেলবেন কিনা তা এখনো নিশ্চিত নয়। তবে এর আগে নিশ্চিত করতে মূল পর্বের জায়গা। প্যারাগুয়ের বিপক্ষে ড্রয়ের পর আলবিসেলেস্তেদের কোচ ম্যাচেরানো বলেন, ‘ম্যাচে আমরাই ভালো খেলছি। প্রথম ১৫-২০ মিনিটে বেশ কয়েকটা গোলের সুযোগ তৈরি করেছি, কিন্তু কাজে লাগাতে পারিনি, দ্বিতীয়ার্ধে যা আমাদের ভুগিয়েছে।’

বাছাইপর্বের নিজেদের দ্বিতীয় ম্যাচে বুধবার মাঠে নামবে আর্জেন্টিনা, এ ম্যাচে তাদের প্রতিপক্ষ পেরু।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অলিল্পিক,আর্জেন্টিনা,মেসি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close