reporterঅনলাইন ডেস্ক
  ২২ জানুয়ারি, ২০২৪

বেতিসের মাঠে রুদ্ধশ্বাস লড়াইয়ে জিতলো বার্সা

ছবি : সংগৃহীত

দুর্দান্তভাবে দুই গোলের ব্যবধানে জয়ের দিকে এগিয়ে যায় বার্সেলোনা। কিন্তু এরপরের চিত্র একদমই ভিন্ন। তিন মিনিটের ব্যবধানে দুবার তাদের জালে বল পাঠান প্রতিপক্ষ রিয়াল বেতিসের ইসকো। জমে উঠে ম্যাচ। তবে শেষ মুহূর্তে দুই গোলের ব্যবধানে জয় পায় লা লিগার শিরোপাধারীরা।

রবিবার (২১ জানুয়ারি) রাতে রিয়াল বেতিসের মাঠে রুদ্ধশ্বাস লড়াইয়ে লিগ ম্যাচটিতে ৪-২ ব্যবধানে জয় লাভ করে বার্সেলোনা। ম্যাচটিতে হ্যাটট্রিক করে ফেররান তরেস। তার জোড়া গোলের পরই দ্বিতীয়ার্ধে দুটি গোল পরিশোধ করেন বেতিসের ইসকো।

ম্যাচ শুরুর মাত্র পঞ্চম মিনিটেই গোল খাওয়ার উপক্রম হয়েছিল বার্সেলোনার। ইসকোর ক্রস বক্সে পেয়ে যান লুইন এনরিকে। গোলরক্ষক ইনাকি পেনারের উপর দিয়ে চিপ শট করলে বল চলে যায় জালে। বল দখলে নিয়ে শুরু থেকে আধিপত্য করতে থাকে বার্সেলোনা। ১৪তম মিনিটে প্রথমবারের মতো সুযোগ পায়। ফ্রেংকি ডি ইয়ংয়ের ক্রস বক্সে পায় পেদ্রিকে। কিন্তু স্প্যানিশ মিডফিল্ডারের শট উপরের জলে পড়লে বল চলে যায় বাইরে।

ম্যাচের ২১তম মিনিটে ইলকাই গিনদোয়ন শট করে। তার শটে বেতিসের এক খেলোয়াড়ের পায়ে বল লেগে উল্টা বক্সে পেদ্রির কাছে যায়। তিনি শট করলে বক্সের মুখে বল পেয়ে সহজেই জালে পাঠিয়ে দেন তরেস। কয়েক মিনিট পরই রবেরত লেভানদোভস্কি সুযোগ পান। সতীর্থ পাস করলে বল নিয়ে বক্সে গিয়ে পোলিশ তারকার করা শট পা দিয়ে ঠেকিয়ে দেন বেতিস গোলরক্ষক রুই সিলভা।

এরপর ৩৯তম মিনিটে ব্যবধান প্রায় দ্বিগুণ করে ফেলছিলেন লামিনে ইয়ামাল। বক্সে জায়গা করে নিয়ে প্রতিপক্ষের ক’জন খেলোড়ের মাঝেই শট করেন। যদিও তা পোস্টে লাগে। আর ফিরতি বল গোলের জন্য সরাসরি জালে পাঠান তরেস। কিন্তু অফসাইড। গোল হলো না।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়িয়ে তুলেন তরেস। ইয়ামাল লেপটে থাকা প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে পাশ কাটিয়ে এগিয়ে গিয়ে ডান দিক দিয়ে সরাসরি বক্সে যান। বাইলাইনের কাছ থেকে শট করলে সেটি পোস্টে লাগলেও বা পাঁ দিয়ে জালে পাঠিয়ে দেন তরেস। আর বার্সেলোনার দুই গোলে এগিয়ে যাওয়া বেশি সময় স্থায়ী থাকেনি। ৫৬ থেকে ৫৯ মিনিটের মধ্যে তাদের জালে দুইবার বল পাঠিয়ে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন ইসকো।

এদিকে রোমাঞ্চকর লড়াই ম্যাচ চলাকালীন ৮১তম মিনিটে বদলি নামেন ফেলিক্স। তিনি অবশ্য বার্সেলোনার ত্রাতা হয়ে নামেন। নির্ধারিত সময়ের শেষ মিনিটে দুর্দান্ত নিচু শটে পোস্ট ঘেঁষে একটি গোল করে ব্যবধান বাড়িয়ে তুলেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। এরপর যোগ করা অতিরিক্ত সময়ে হ্যাটট্রিক করেন তরেস। ইয়ামালের সহযোগিতায় গোল করে দলকে জয় নিশ্চিত করে তরেস।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রিয়াল,বার্সা,বেতিস,ইয়ামাল,ফুটবল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close