reporterঅনলাইন ডেস্ক
  ১৫ জানুয়ারি, ২০২৪

চরম লজ্জা থেকে মিসরকে বাঁচালেন সালাহ

ফাইল ছবি

আফ্রিকা কাপ অব নেশনসে চরম লজ্জার মুখে পড়তে যাচ্ছিল মিসর। পঞ্চমবারের মতো টুর্নামেন্টটি খেলতে আসা মোজাম্বিকের কাছে প্রায় হেরেই যাচ্ছিল তারা। শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে মিসরের ‘ইজ্জত’ বাঁচিয়েছেন তারকা ফুটবলার মোহাম্মদ সালাহ। ২-২ গোলে ড্র হয়েছে ম্যাচটি।

মোজাম্বিক আফ্রিকা কাপ অব নেশনসের আগের চার আসরে ১২ ম্যাচ খেলে কোনোটিতেই জয়ের দেখা পায়নি। এবার আসরের প্রথম ম্যাচেই হট ফেভারিট মিসরের কঠিন পরীক্ষা নেয় তারা। জয়ের দারুণ সুযোগ হাতছাড়া করলেও মিসরের মতো দলের বিপক্ষে ড্র তাদের জন্য বড় অর্জনই বলা চলে।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে মিসর। ম্যাচের ২ মিনিটেই এগিয়ে যায় তারা। দারুণ ফিনিশিংয়ে মোস্তফা মোহাম্মদ দলকে এগিয়ে নেন। ম্যাচের দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে মোজাম্বিক। ম্যাচের ৫৫ মিনিটে দলটির মিডফিল্ডার ডোমিঙ্গোসের ক্রসে বল পেয়ে জালে জড়ান উইটি।

সমতায় ফিরে আরও উজ্জীবিত হয়ে উঠে মোজাম্বিক। ক্লেসিও বাকের দারুণ গোলে ২-১ গোলে এগিয়ে যায় তারা। পিছিয়ে পড়ে মিসর চেষ্টা করে ম্যাচে ফেরার। দারুণ কিছু আক্রমণও তৈরি করলেও সেগুলো থেকে গোল আদায় করতে পারছিল না তারা। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে পাওয়া পেনাল্টি থেকে গোল করে দলকে নিশ্চিত হারের হাত থেকে বাঁচিয়েছেন সালাহ।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সালাহ,আফ্রিকা নেশন্স কাপ,ক্লেসিও বাক,মোজাম্বিক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close