reporterঅনলাইন ডেস্ক
  ১৫ জানুয়ারি, ২০২৪

রিয়ালের সঙ্গে হারের কারণ জানালেন বার্সা কোচ

ছবি : সংগৃহীত

বছরের প্রথম এল ক্লাসিকোতে শোচনীয়ভাবে হেরেছে বার্সেলোনা। সেটিও আবার স্প্যানিশ সুপার কাপের ফাইনাল ম্যাচে। এমন ঘটনায় বার্সা কোচ জাভি হার্নান্দেজ সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন। তিনি জানিয়েছেন হারের আসল কারণ।

রোববার (১৪ জানুয়ারি) দিবাগত রাত ১টায় সৌদি আরবের রিয়াদে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে মুখোমুখি হয় বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। ম্যাচটিতে বার্সেলোনাকে ৪-১ গোলে হারিয়েছে কার্লো আনচেলত্তির রিয়াল মাদ্রিদ। যেখানে হ্যাটট্রিক গোল করেন ব্রাজিল তারকা ভিনিসিউস জুনিয়র।

ম্যাচ শেষে বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজ বলেছেন, এটা লজ্জাজনক ঘটনা। আমরা ফাইনালে অনেক আশা নিয়ে এসেছিলাম। কিন্তু এখানে সবচেয়ে বাজে পারফরম্যান্স করেছি। আমরা শুরুটা ভালো করতে পারিনি। প্রথমদিকে গোল হজমের পরেও ফিরে আসা যেত, কিন্তু একটি পেনাল্টি আমাদের ম্যাচ থেকে বের করে দিয়েছে।

বার্সা বস আরও বলেছেন, ম্যাচটিতে আমরা ভালোভাবে নিজেদের উপস্থাপন করতে পারিনি। মাদ্রিদ প্রতি আক্রমণে আমাদের জর্জরিত করেছে। আমি ক্ষমা চাচ্ছি সমর্থকদের কাছে, আমরা প্রতিযোগিতা করতে পারিনি। আমার অনেক পরাজয়ের স্মৃতি রয়েছে ক্লাবটির হয়ে। বার্সা ফিরে আসবে।

সকল সমালোচনার বিষয়ে জাভি হার্নান্দেজ বলেছেন, ‘আমরা শিরোপা হারিয়েছি। এজন্য নিজেকে দায়ি করছি। আমি সব ধরনের সমালোচনা মেনে নিচ্ছি এবং কথা দিচ্ছি কঠোর পরিশ্রম করে আবারও ফিরে আসব।

হারের বিষয়ে বার্সার কোচ জানিয়েছেন, মাদ্রিদের ভিনিসিউস ও রদ্রিগোকে আমরা প্রতিহত করতে পারিনি। তাদের অভিজ্ঞতাসম্পন্ন খেলোয়াড় রয়েছে। যখন স্কোর ২-১ ছিল, তখনও আমাদের ঘুরে দাঁড়ানোর সুযোগ ছিল। কিন্তু তৃতীয় গোলটি আমাদের মনোবল ভেঙে দিয়েছে। মূল কথা আমরা লড়াই করতেই পারিনি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বার্সেলোনা,রিয়াল মাদ্রিদ,স্প্যানিশ সুপার কাপ,ভিনিয়ুস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close