reporterঅনলাইন ডেস্ক
  ৩০ নভেম্বর, ২০২২

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচ, ২১৯ রানে ভারত শেষ

ছবি : সংগৃহীত

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ। বুধবার (৩০ নভেম্বর) সিরিজ নির্ধারণী ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে সব কয়টি উইকেট হারিয়ে ৪৭.৩ ওভারে ২১৯ রানে থামে ভারত। ক্রাইস্টচার্চে শিখর ধাওয়ানদের দেওয়া ২২০ রানের টার্গেটে এখন ব্যাটিংয়ে স্বাগতিকরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত কিউইদের ১৬ ওভার শেষে বিনা উইকেটে সংগ্রহ ৯২ রান।

এর আগে ওয়াশিংটন সুন্দর এবং শ্রেয়স আয়ারের কল্যাণে ২০০ রান পার করে ভারত। তিনটি উইকেট নেন অ্যাডাম মিলনে এবং ড্যারিল মিচেল। দু’টি উইকেট নেন টিম সাউদি। জেতার জন্য নিউ জ়িল্যান্ডের প্রয়োজন ২২০ রান।

এক দিনের সিরিজ়ের প্রথম ম্যাচে ৩০৬ রান করেছিল ভারত। তার পরেও ম্যাচ হারতে হয় বোলারদের ব্যর্থতার কারণে। বুধবার ব্যর্থ হলেন ব্যাটাররা। শুভমন গিল মাত্র ১৩ রান করে আউট হয়ে যান। শিখর ধাওয়ান মাত্র ২৮ রান করেন। শ্রেয়স আয়ার (৪৯) চেষ্টা করেছিলেন তিন নম্বরে নেমে। কিন্তু চার নম্বরে নেমে আবার ব্যর্থ ঋষভ পন্থ। তিনি মাত্র ১০ রান করেন। দুই ওপেনারকে হারিয়ে একটু বেকায়দায় ছিল ভারত। সেই সময় আরও বেশি দায়িত্ব নেওয়া প্রয়োজন ছিল পন্থের। কিন্তু তিনি হঠাৎ শর্ট বলে পুল করতে গিয়ে ডিপ স্কোয়ার লেগে ক্যাচ দেন ভারতের তরুণ উইকেটরক্ষক।

টি-টোয়েন্টি বিশ্বকাপে রান করা সূর্যকুমার যাদব কিউইদের বিরুদ্ধে সেভাবে নিজেকে মেলে ধরতে পারলেন না। মাত্র ৬ রান করে আউট হয়ে যান তিনি। দীপক হুডা করেন ১২ রান। দীপক চাহারকে এই ম্যাচে খেলানো হয়েছিল। তিনিও মাত্র ১২ রান করেন। শেষ দিকে ওয়াশিংটন সুন্দর ৫১ রান করে দলের লজ্জা কিছুটা ঢাকার চেষ্টা করেন। ওয়াশিংটনের সঙ্গে ক্রিজে দাঁড়িয়েছিলেন যুজবেন্দ্র চহাল। ৮ রান করলেও তিনি ২২টি বল খেলেন। সুযোগ দেন ওয়াশিংটনকে রান করার। আরশদীপ করেন ৯ রান।

কেন উইলিয়ামসনের দলের হয়ে ভারতীয় ব্যাটারদের প্রথম ধাক্কাটা দেন অ্যাডাম মিলনে। শুভমনকে সাজঘরে ফেরান তিনিই। ভারতের দুই ওপেনারই মিলনের শিকার। সূর্যকুমারের উইকেটটিও তিনি নেন। মিচেলের বলে উইকেট দেন পন্থ, চাহার এবং আরশদীপ। দু’টি উইকেট নেন সাউদি। একটি করে উইকেট নেন লকি ফার্গুসন এবং মিচেল স্যান্টনার।

সিরিজের প্রথম ম্যাচে ভারতের হার ও দ্বিতীয় ম্যাচটি অমীমাংসিত থাকে। ফলে শেষ ম্যাচে জয়ের উপর তিন ম্যাচ ওয়ানডে সিরিজের ফলাফল নির্ধারিত হবে। এইচএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত,নিউজিল্যান্ড,ওয়ানডে সিরিজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close