reporterঅনলাইন ডেস্ক
  ১১ আগস্ট, ২০২২

ইংল্যান্ডে গিয়ে লাপাত্তা ১০ শ্রীলঙ্কান ও দুই পাকিস্তানি খেলোয়াড়

ছবি: সংগৃহীত

বার্মিংহামে কমনওয়েলথ গেমসে গিয়ে দিন কয়েক আগেই পালিয়েছিলেন শ্রীলঙ্কার ১০ অ্যাথলেট এবং কর্মকর্তা। দেশটির অর্থনৈতিক সংকট আর রাজনৈতিক অনিশ্চয়তা হয়তো ভাবিয়েছে তাদের। দেউলিয়া হয়ে যাওয়া দেশটির মানুষেরা অনেক দেশেই পাড়ি জমানোর চেষ্টা করছেন। অন্য নাগরিকদের মতো মারাত্মক এই সংকট থেকে মুক্তির আশায় পালানো অ্যাথলেট আর কর্মকর্তাদের খুঁজে পাওয়া যায়নি। এবার গেমসে গিয়ে ইংল্যান্ডের বার্মিংহাম থেকে পালালেন পাকিস্তানের দুই খেলোয়াড়।

কমনওয়েলথ গেমস ২০২২ শেষ হওয়ার পর থেকেই লাপাত্তা দুই পাকিস্তানি বক্সার। বুধবার দেশটির জাতীয় ফেডারেশন জানিয়েছে তাদের দুই বক্সার নিখোঁজ। পাকিস্তান বক্সিং ফেডারেশন (পিবিএফ) সচিব নাসের তাং জানিয়েছেন বক্সার সুলেমান বালুচ ও নাজিরুল্লাহ দল ইসলামাবাদে রওনা দেওয়ার কয়েক ঘণ্টা আগে নিখোঁজ হয়ে যান।

যদিও নিখোঁজ বক্সারদের পাসপোর্ট সহ ভ্রমণের নথিগুলি এখনও ফেডারেশনের কর্মকর্তাদের কাছে রয়েছে। তাদের লাপাত্তা হয়ে যাওয়ার বিষয়টি যুক্তরাজ্য ও লন্ডনের পাকিস্তান হাইকমিশনে জানানো হয়েছে। পাকিস্তান অলিম্পিক অ্যাসোসিয়েশন (পিওএ) নিখোঁজ বক্সারদের ঘটনার তদন্তে চার সদস্যের একটি কমিটি গঠন করেছে।

অবশ্য এভাবে পাকিস্তানি অ্যাথলেটদের দেশের বাইরে গিয়ে পালিয়ে যাওয়া নতুন কিছু নয়। দেশটির জাতীয় সাঁতারু ফাইজান আকবর হাঙ্গেরিতে ফিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ থেকে পালিয়ে যান। গত জুন মাস থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছে না।

এদিকে এবারের কমনওয়েলথ গেমসের বক্সিংয়ে কোনও পদক পায়নি পাকিস্তান। ভারোত্তোলন এবং জ্যাভলিন থ্রোতে দুটি স্বর্ণ সহ এই গেমসে আটটি পদক পেয়েছে পাকিস্তান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বার্মিংহাম,কমনওয়েলথ,শ্রীলঙ্কা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close