reporterঅনলাইন ডেস্ক
  ০৩ আগস্ট, ২০২২

অনন্য এক রেকর্ড ছোঁয়ার অপেক্ষায় মেসি

ছবি : সংগৃহীত

লিওনেল মেসির নামের পাশে রেকর্ডের কমতি নেই। বিশ্ব ফুটবলের অসংখ্য রেকর্ড নিজের দখলে নিয়েছেন আর্জেন্টাইন মহাতারকা। এখন আরেকটি রেকর্ড মেসির দুয়ারে কড়া নাড়ছে। সেটি হলো সবচেয়ে বেশি শিরোপা জয়ের রেকর্ড। যে রেকর্ডটি এই মুহূর্ত মেসির সাবেক সতীর্থ দানি আলভেজের দখলে আছে। তবে ‘এলএম টেন’র সুযোগ আছে আলভেজকে ছাড়িয়ে যাওয়ার।

সাবেক বার্সা ও প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তারকা আলভেজ এখন পর্যন্ত ৪৩টি শিরোপা নিজের করে নিয়েছেন। আন্তর্জাতিক ও ক্লাব মিলিয়েই এই ট্রফিগুলো জিতেছেন ব্রাজিল তারকা আলভেজ। আর বর্তমানে মেসি আলভেজের চেয়ে দুটি শিরোপায় পিছিয়ে আছেন। নঁতের বিপক্ষে ফরাসি সুপার কাপের শিরোপা জেতার পর মেসির শিরোপা এখন ৪১।

লিগ ওয়ানে পিএসজির দাপটের কারণে মেসির শীর্ষে ওঠার দারুণ সুযোগ রয়েছে। হয়তো আগামী মৌসুম শেষেই আলভেজকে ছাড়িয়ে যেতে পারেন মেসি। এর মাঝে অবশ্য মেসির জন্য অপেক্ষা করছে বিশ্বকাপও। যে ট্রফির জন্য উন্মুখ হয়ে আছেন তিনি। কাতারে শিরোপা উঁচিয়ে ধরে মেসির সুযোগ আছে আলভেজের আরও কাছাকাছি যাওয়ার।

তবে এর মাঝে আলভেজেরও সুযোগ আছে নিজের রেকর্ডটি আরও বাড়িয়ে নেওয়ার। সেটি হলে মেসির অপেক্ষাও আরও বাড়তে পারে। জমতে পারে মেসি-আলভেজ লড়াইও। তবে এই মুহূর্তে তালিকায় এই দুজনকে টেক্কা দেওয়ার সুযোগ নেই অন্য কারও। ৩৭ শিরোপা নিয়ে তৃতীয় স্থানে থাকা আন্দ্রেস ইনিয়েস্তা ফুটবল ছেড়েছেন আরও আগে। চার নম্বরে থাকা জেরার্ড পিকের শিরোপা ৩৬ আর পাঁচে থাকা ক্রিস্টিয়ানো রোনালদোর শিরোপা ৩৪টি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আর্জেন্টিনা,লিওনেল মেসি,শিরোপা,রেকর্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close