reporterঅনলাইন ডেস্ক
  ০৫ মে, ২০২১

নেইমারদের বিদায় করে ফাইনালে ম্যানচেস্টার সিটি

শিরোপার খুব কাছ থেকে ফিরে যেতে হলো নেইমারদের

অবশেষে প্রতীক্ষার অবসান হলো। প্রথমবার চ্যাম্পিয়নস লিগ ফাইনাল খেলার টিকিট কাটলো ম্যানচেস্টার সিটি। ৫১ বছর পর কোনও ইউরোপিয়ান ফাইনালে তারা। ইতিহাস গড়ার পথে তারা বিদায় করেছে গত আসরের রানার্সআপ পিএসজিকে। তাতে আবারও শিরোপার খুব কাছ থেকে ফিরে যেতে হলো নেইমারদের।

পিএসজিকে ঘুরে দাঁড়াতেই দেয়নি পার্ক দে প্রিন্সেস থেকে গত সপ্তাহে ২-১ গোলে প্রথম লেগ জিতে ফিরে আসা ম্যানসিটি। মঙ্গলবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে সেমিফাইনালের দ্বিতীয় লেগে তারা ১০ জনের পিএসজিকে হারিয়েছে ২-০ গোলে। জোড়া গোল করেছেন রিয়াদ মাহরেজ। তাতে দুই লেগের অগ্রগামিতায় ৪-১ গোলে জিতে ফাইনালে তারা।

গোটা মৌসুমে যেমন খেলেছে, তেমন পারফরম্যান্স শিষ্যদের কাছ থেকে প্রত্যাশা করেছিলেন পেপ গার্দিওলা। কোচের প্রত্যাশা মতোই দারুণ খেলেছে ম্যানসিটি। প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগে ওঠার সুযোগ নষ্ট হতে দেয়নি তারা। চোট আক্রান্ত এমবাপ্পে পুরো ম্যাচ বেঞ্চে বসে থাকায় তার অভাব ভালোভাবে টের পায় ফরাসি চ্যাম্পিয়নরা।

আগামী ২৯ মে ইস্তানবুলের কামাল আতাতুর্ক স্টেডিয়ামে প্রথম চ্যাম্পিয়নস লিগ ফাইনাল খেলবে ম্যানসিটি। তাতে করে ১০ বছর পর আবারও ফাইনালের ডাগআউটে দেখা যাবে গার্দিওলাকে। ২০১১ সালে বার্সার কোচ হিসেবে দ্বিতীয় ও সর্বশেষ চ্যাম্পিয়নস লিগ ট্রফি জিতেছিলেন তিনি। তৃতীয় শিরোপার অপেক্ষায় থাকা এই স্প্যানিশ কোচকে কোন দলের বিপক্ষে রণকৌশল সাজাতে হবে, তা চূড়ান্ত হবে বুধবার চেলসি ও রিয়াল মাদ্রিদের লড়াই শেষে। 

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ম্যানচেস্টার সিটি,ফাইনাল,নেইমার,চ্যাম্পিয়নস লিগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close