reporterঅনলাইন ডেস্ক
  ২২ অক্টোবর, ২০২২

নতুন রূপ পাচ্ছে টুইটার আইকন

ছবি : টুইটার

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার তাদের ব্যবহৃত বিভিন্ন আইকন পুরোপুরি নতুন রূপে সাজাচ্ছে। গত বছরের এক ফিচারের ওপর ভিত্তি করে নতুন এই পরিবর্তন এনেছে কোম্পানিটি। এইসব আইকনে ব্যবহৃত হয়েছে তুলনামূলক মোটা লাইন। আর সবকিছু একটু বেশিই কৌণিক দেখাচ্ছে। এ তথ্য জানিয়েছেন প্রযুক্তিবিষয়ক সাইট ‘ভার্জ’-এর প্রতিবেদক।

‘তাদের লক্ষ্য ছিল এইসব আইকনের একটি সমন্বিত সেট তৈরি করা, মোটা রেখা ব্যবহৃত হলেও আকার ও শৈলীতে যেন এগুলোর মিল পাওয়া যায় আগের আইকন সেটের সঙ্গে, আর যেখানে সম্ভব একটু চতুরতার ছাপ যেন থাকে।’

শুক্রবার (২১ অক্টোবর) নিজেদের ডিজাইন অ্যাকাউন্টের এক থ্রেডে এ তথ্য জানায় টুইটার।

নিজস্ব সামাজিক নেটওয়ার্কজুড়ে থ্রেড থেকে করা দুটি টুইটে সহজেই দেখা যাচ্ছে যে কী ধরনের পরিবর্তন এসেছে। একটি টুইটে দেখা যাচ্ছে, এইসব আইকন আগে দেখতে কেমন ছিল ও বর্তমানে কেমন দেখাচ্ছে। অন্যটিতে নতুন সবগুলো আইকন দেখা যাচ্ছে একটি ছবিতে।

ভার্জের প্রতিবেদক জানান, আমি প্রথমে এর তেমন ভক্ত ছিলাম না, তবে ধীরে ধীরে এতে অভ্যস্ত হচ্ছি।

তিনি আরো বলেন, অনেকের কাছে এইসব আইকন এরইমধ্যে চলে এলেও, তার বেলায় গতকাল শুক্রবার (২১ অক্টোবর) রাতে ওয়েব সংস্করণে আর আইওএস সংস্করণে এর দেখা মিলেছে প্রতিবেদনটি লেখার সময়।

এক ইমেইল বার্তায় ভার্জকে কোম্পানির মুখপাত্র শাওকি আমদো বলেছেন, আসন্ন দিনগুলোতে এইসব নতুন আইকন সবার জন্য ওয়েব, আইওএস ও অ্যান্ড্রয়েড সংস্করণে চালু করবে টুইটার।

ভার্জের প্রতিবেদন অনুযায়ী, ২০২১ সালের অগাস্টে উন্মোচিত নতুন ‘ভিজুয়াল ডিজাইন ল্যাংগুয়েজের’ ওপর ভিত্তি করে এইসব পরিবর্তন এনেছে কোম্পানিটি। সে সময় অ্যাপজুড়ে ‘চার্প’ নামে একটি নতুন ফন্টও এনেছিল টুইটার।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টুইটার,আইকনে নতুন রূপ,আইকন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close