reporterঅনলাইন ডেস্ক
  ১১ এপ্রিল, ২০২১

করোনা আক্রান্ত খালেদার জন্য আইসিইউ বরাদ্দ

করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য রাজধানীর একটি হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রসহ (আইসিইউ) কেবিন বরাদ্দ করা হয়েছে। রোববার খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক মামুন এ তথ্য জানিয়েছেন।

ডা. মামুন জানান, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কোনো উপসর্গ নেই। তবে জরুরি পরিস্থিতির জন্য রাজধানীর একটি হাসপাতালে আইসিইউসহ কেবিন বরাদ্দ করা হয়েছে।

খালেদা জিয়ার গুলশানের বাসভবন ‘ফিরোজা’র আরও আটজন স্টাফ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে খালেদা জিয়ার গৃহপরিচারিকা ফাতেমাও রয়েছেন বলে জানান ডা. মামুন। ব্যক্তিগত নিরাপত্তার কারণে প্রথমদিকে বিএনপি চেয়ারপারসনের করোনা আক্রান্তের বিষয়টি গোপন রাখা হয়েছিল বলেও জানান তিনি।

শনিবার সন্ধ্যার দিকে আইসিডিডিআরবি’র পক্ষ থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নমুনা সংগ্রহ করা হয়। রোববার তার রিপোর্ট পজিটিভ আসে বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান নিশ্চিত করেন। তবে প্রথম দিকে দলের পক্ষ থেকে বলা হয়েছিল, খালেদা জিয়ার নমুনাই নেওয়া হয়নি।

ডা. মামুন সাংবাদিকদের জানান, পাঁচ-ছয় দিন আগে খালদো জিয়ার একজন স্টাফের জ্বর জ্বর ভাব ছিল। তখন তাকে টেস্ট করানো হলে পজিটিভ আসে। এরপর ওই স্টাফ যে রুমে থাকতেন, সেই রুমে অবস্থানকারী বাকিদেরও পরীক্ষা করা হয়। তাদেরও পজিটিভ আসে। এরপর ম্যাডামের সুরক্ষা নিশ্চিত করতে পরীক্ষা করানো হলে তারও পজিটিভ আসে।

বিএনপির চেয়ারপারসনের বাসভবনে তার বোন সেলিমা ইসলামসহ স্বজনদের অনেকেই খালেদা জিয়ার সঙ্গে দেখা–সাক্ষাৎ করতেন। আক্রান্ত বাকি আটজনের মধ্যে স্বজনদের কেউ আছেন কি না, এ বিষয়ে জানতে চাইলে চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বলেন, ‘আক্রান্ত বাকি আটজনের সবাই ম্যাডামের স্টাফ। স্বজনদের মধ্যে কেউ আক্রান্ত হননি।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খালেদা জিয়া,আইসিইউ বরাদ্দ,করোনা আক্রান্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close