reporterঅনলাইন ডেস্ক
  ২৭ মে, ২০২২

ঢাবির ঘটনায় ছাত্রদলের অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে মামলা করেছেন ছাত্রলীগ। গত ২৪ মের ওই ঘটনায় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ ৬০ জনকে আসামি করে শাহবাগ থানায় মামলা করা হয়।

শুক্রবার (২৭ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলায় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ছাড়াও সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম রাকিব, ঢাবি ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন, ঢাবি ছাত্রদলের সদস্য সচিব মো. আমানুল্লাহ আমানসহ অজ্ঞাতনামা ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার। তিনি বলেন, ‘শহীদুল্লাহ হলের ছাত্রলীগ সভাপতি জাহিদুল ইসলাম বাদী হয়ে আজ (শুক্রবার) দুপুরে ১৮ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাতনামা ৫০ থেকে ৬০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। মামলা নম্বর ৭। মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে শাহবাগ থানার উপপরিদর্শক আলামিনকে।’

মামলার এজাহারে বলা হয়, ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ ৫০-৬০ জন নেতাকর্মী লাঠিসোটা, লোহার রডসহ হত্যার উদ্দেশ্যে হামলা করেন। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আটজন সাধারণ শিক্ষার্থী গুরুতর আহত হন। এ ছাড়াও অনেক শিক্ষার্থী আহত হন।

মামলার বাদী জাহিদুল ইসলাম জাহিদ বলেন, ‘২৪ মে মধুর ক্যান্টিন থেকে স্লোগান দিতে দিতে হলের দিকে যাচ্ছিলাম। এমন সময় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে আমাদের ওপর হামলা করা হয়। এতে আমাদের শহীদুল্লাহ হলের আটজনসহ ফজলুল হক ও জগন্নাথ হলসহ বিভিন্ন হলের শিক্ষার্থীরা আহত হন। হামলার বিচার চেয়ে আজ (শুক্রবার) আমি বাদী হয়ে মামলাটি করেছি।

এ বিষয়ে শাহবাগ থানার ওসি মওদূদ হাওলাদার বলেন, ‘২৪ মে ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগে ৫০-৬০ জনকে আসামি করে জাহিদুল ইসলাম জাহিদ মামলা করেছেন। আমরা মামলাটি নিয়েছি।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা বিশ্ববিদ্যালয়,ছাত্রলীগ,ছাত্রদল,সংঘর্ষ,মামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close