reporterঅনলাইন ডেস্ক
  ২৪ নভেম্বর, ২০২১

ইউপি ভোট নিয়ে সিইসি‘র উচ্ছ্বাস

সিইসি কে এম নূরুল হুদা। ফাইল ছবি

ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭৪ শতাংশ ভোট পড়েছে বলে উচ্ছ্বাস প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

বুধবার (২৪ নভেম্বর) বেলা ১১টার দিকে নির্বাচন কমিশন ভবনে আইনশৃঙ্খলা বিষয়ক বিশেষ সভার শুরুতে দেওয়া সূচনা বক্তব্যে ইউপি নির্বাচন প্রতিযোগিতামূলক হওয়ায় এ উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি।

নূরুল হুদা বলেন, প্রাথমিক পর্যায়ে যে নির্বাচনগুলো হয়েছে, তাতে নির্বাচন প্রতিযোগিতামূলক ও অংশগ্রহণমূলক হয়েছে। এসব নির্বাচনে ৭৪ শতাংশ লোক তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

বক্তব্যে সিইসি বলেন, সামগ্রিক অর্থে নির্বাচন সফল হয়েছে। অল্পকিছু বিচ্ছিন্ন ঘটনা, দুর্ঘটনা ও হতাহতের ঘটনা ঘটেছে। যেগুলো কিছুতেই কাম্য নয়। তবুও নির্বাচনের মানদণ্ড যদি ভোট প্রদান হয়, তাহলে আমি বলব, গত নির্বাচনগুলোতে গড়ে ৭৪ শতাংশ ভোট পড়েছে।

তিনি আরও বলেন, স্থানীয় সরকার পর্যায়ের নির্বাচনগুলোতে উত্তেজনা ও উত্তাপ থাকে। সে উত্তেজনা ও উত্তাপ কখনো কখনো সহিংসতায় পরিণত হয়। যা কখনোই আমাদের কাম্য নয়।

সভায় প্রধান নির্বাচন কমিশনার ও চার নির্বাচন কমিশনার ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব, স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার প্রতিনিধি এবং নির্বাচন কমিশনের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইউপি ভোট,সিইসি,উচ্ছ্বাস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close