reporterঅনলাইন ডেস্ক
  ২৭ সেপ্টেম্বর, ২০২১

মামলায় জর্জরিত চালক আগুন দিলেন নিজ বাইকে

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলো একটি মোটরসাইকেল আগুনে পুড়ে যাওয়ার দৃশ্য। ঘটনাটি রাজধানীর গুলশান লিংকরোড বাড্ডা এলাকার।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় ট্রাফিক পুলিশের ওপর ক্ষিপ্ত হয়ে চালক নিজেই সড়কের মাঝে তার বাইকে আগুন ধরিয়ে দেন।  

জানা গেছে, শওকত আলী নামের এক রাইড শেয়ার চালক বেশ কয়েকবার ট্রাফিক পুলিশের হাতে মামলার শিকার হয়েছেন। এদিনও সকালে বাড্ডা লিংক রোডে বাইক নিয়ে যাত্রীর জন্যে অপেক্ষা করছিলেন। এমন সময় ট্রাফিক সার্জেন্ট এসে তার কাছ থেকে বাইকের সকল কাগজপত্র নিয়ে নেন। মামলারও প্রস্তুতি নিচ্ছিলেন। এমন সময় রাগে-ক্ষোভে, অভিমানে নিজ মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন ওই যুবক। 

খোঁজ নিয়ে জানা গেছে, ওই যুবক একটি ছোট-খাটো ব্যবসা করতেন। কিন্তু করোনা মহামারিতে পড়ে দোকান বন্ধ থাকায় ব্যবসার চালানও নিঃশেষ হয়ে যায়। উপায় না পেয়ে গত ৪/৫ মাস একটি বাইক নিয়ে রাইড শেয়ারিং করছেন। এ দিয়েই কোনোরকম জীবিকা নির্বাহ করছেন। কিন্তু এরইমধ্যে তাকে বেশ কয়েকবার ট্রাফিক পুলিশের মামলার শিকার হতে হলো। 

প্রত্যক্ষদর্শিরা জানান, সকালে বাড্ডা লিংক রোড এলাকায় বাইক নিয়ে অপেক্ষা করছিলেন শওকত আলী। এমন সময় ওই এলাকার দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট এসে তার কাছ থেকে বাইকের কাগজপত্র নিয়ে যান। তাকে মামলা দেবেন এমন সময় শওকত নিজেই ক্ষিপ্ত হয়ে তার বাইকে আগুন ধরিয়ে দেন। 

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই চালক আইন লঙ্ঘন করে সড়কে গাড়ি রেখে যানজটের সৃষ্টি করছিলেন। দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট তার কাগজপত্র দেখতে চান। এর পরিপ্রেক্ষিতে তিনি ক্ষুব্ধ হয়ে নিজের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন। 

তিনি আরো বলেন, বাইক চালক শওকত আলীকে এ ঘটনায় জিজ্ঞাসাবাদ করার জন্যে থানা নিয়ে এসেছি। 

শওকত আলী পুলিশ হেফাজতে থাকায় এ বিষয়ে তার সঙ্গে কথা বলার চেষ্টা করেও সম্ভব হয়নি।   

গুলশান ট্রাফিক বিভাগের উপকমিশনার (ডিসি) মো. রবিউল ইসলাম বলেন, মোটরসাইকেল চালক কাগজপত্র না দেখিয়ে উলটো রেগে নিজের বাইকে নিজেই আগুন ধরিয়ে দিয়েছেন। তার বিরুদ্ধে মামলাও দেওয়া হয়নি। কাগজপত্র যাচাই-বাছাই করার সময় তিনি নিজেই ওই আগুন ধরিয়ে দেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মোটরসাইকেলে আগুন,রাইড শেয়ার,ট্রাফিক পুলিশ,মামলা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close