reporterঅনলাইন ডেস্ক
  ০৪ এপ্রিল, ২০২৪

অবৈধ অভিবাসীদের ‘পশু’ ও ‘অমানুষ’ বললেন ট্রাম্প

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রে অবৈধভাবে বসবাসকারী অভিবাসীদের ‘পশু’ ও ‘অমানুষ’ বলে গালাগাল দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মঙ্গলবার (২ এপ্রিল) মিশিগান রাজ্যে দেওয়া এক বক্তব্যে ট্রাম্প অবৈধ অভিবাসীদের উদ্দেশ্যে এই আপত্তিকর ও অবমাননাকর মন্তব্য করেন। যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

মিশিগানের নির্বাচনী সমাবেশে ট্রাম্প এদিন পুলিশি পাহারায় হাজির হন। আগামী ৬ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি জয়ী না হলে যুক্তরাষ্ট্রে সহিংসতা ও বিশৃঙ্খলা ছড়িয়ে পড়বে বলে সমাবেশে সতর্ক করেন তিনি।

পরে উইসকনসিনের গ্রিন বে এলাকায় আরেকটি সমাবেশে বক্তব্য দেন ট্রাম্প। এখানে দেওয়া বক্তব্যে ট্রাম্প বলেন, কিছু অভিবাসী আছে যারা মানুষের পর্যায়ে পড়ে না। ডেমোক্র্যাটরা তাদের পশু বলে ডাকতে নিষেধ করে। তারা তাদের মানুষ বলে। আমি বলি, তারা মানুষ নয়। তারা পশু।

ট্রাম্প বলেন, মেক্সিকো সীমান্ত দিয়ে অবৈধ অভিবাসীরা যুক্তরাষ্ট্রে ঢুকছে। তারা কারাগার থেকে বা তাদের আশ্রয়দাতা দেশগুলো থেকে পালিয়ে যুক্তরাষ্ট্রে এসে সহিংস অপরাধে লিপ্ত হচ্ছে।

উল্লেখ্য, আগামী প্রেসিডেন্ট নির্বাচনের ক্ষেত্রে মিশিগান ও উইসকনসিন রাজ্য দুটিকে সুইং স্টেট (দোদুল্যমান) বলা হচ্ছে। এ দুটি অঙ্গরাজ্যের ভোটের ফলাফলের ওপর জো বাইডেন বা ডোনাল্ড ট্রাম্পের হোয়াইট হাউসে যাওয়া নির্ভর করছে। ২০২০ সালের নির্বাচনে এই দুই অঙ্গরাজ্যে সামান্য ব্যবধানে হেরে যান ট্রাম্প। এবারও এই দুটি অঙ্গরাজ্যে হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে বলে বিশ্লেষকরা বলছেন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডোনাল্ড ট্রাম্প,অভিবাসী,যুক্তরাষ্ট্র,মিশিগান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close