অনলাইন ডেস্ক
  ২৯ নভেম্বর, ২০২০

আফগানিস্তান বোমা হামলায় নিরাপত্তা বাহিনীর ৩০ সদস্য নিহত

আফগানিস্তানে একটি গাড়ি বোমা হামলায় কমপক্ষে ৩০ জন আফগান নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত হয়েছে। কর্মকর্তারা বলেছেন, বিস্ফোরণের তীব্রতা কারণে হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। রোববার দেশটির কেন্দ্রীয় প্রদেশ গজনীতে এই হামলার ঘটনা ঘটে।

গজনীর প্রাদেশিক হাসপাতালের পরিচালক বাজ মোহাম্মদ হেমাত জানিয়েছেন, এখন পর্যন্ত ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আরো ২৪ জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। 'নিহতরা সবাই নিরাপত্তা কর্মী' বলে জানিয়েছেন তিনি।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, ধারণা করা যাচ্ছে হামলার লক্ষ্যবস্তুই ছিলো ওই এলাকায় অবস্থানরত আফগান নিরাপত্তা বাহিনীর ঘাটিতে। এটি কমপ্লেক্সের আশেপাশের বেসামরিক আবাসগুলোর ব্যাপক ক্ষতি করেছে। আশঙ্কা করা হচ্ছে সেখান থেকে আরো বেশি হতাহতের আসতে পারে।

এদিকে এখন পর্যন্ত কেউ হামলাটির দায় স্বীকার করেনি। তবে এটি গাড়ি বোমা বিস্ফোরণ ছিলো বলে নিশ্চিত করেছেন দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান।

আফগানিস্তানে গত কয়েক মাস ধরে বিদ্রোহী তালেবানদের সঙ্গে সরকারের শান্তি আলোচনা চলতে থাকলে বেশ কয়েকটি গাড়ি বোমা হামলার ঘটনা ঘটেছে। তবে চলমান সহিংসতা বন্ধ করতে বিভিন্ন দেশ এবং প্রতিষ্ঠান আফগান সরকার এবং তালেবানদের অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছে।

পিডিএসও/এসএম শামীম

আফগানিস্তান,বোমা হামলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়