reporterঅনলাইন ডেস্ক
  ০৭ ফেব্রুয়ারি, ২০২৪

জাবির হল থেকে অবৈধদের বের করতে অভিযান

ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাতে স্ব স্ব হল প্রভোস্টের নেতৃত্বে সবকটি আবাসিক হলে এই অভিযান চালানো হয়।

এ সময় বেশ কিছু অবৈধ শিক্ষার্থীকে হল থেকে বের করে বৈধদের সিট বুঝিয়ে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া, হলের যে সব রুম তালাবদ্ধ ছিলো তা ভেঙে নতুন তালা দেয়া হয়েছে।

এর আগে, সিন্ডিকেট সভায় অছাত্রদের হল থেকে বের করে দেয়ার সিদ্ধান্ত হয়। সে অনুযায়ী এই অভিযান চালানো হয়েছে বলে জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হলে এ বিষয়ক নির্দেশনা বিজ্ঞপ্তি আকারে টাঙিয়ে দেওয়া হয়। এ ছাড়া হলের কক্ষগুলোতেও বিজ্ঞপ্তির অনুলিপি দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, রবিবার বিশ্ববিদ্যালয়ে জরুরি সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় অবৈধভাবে হলে অবস্থারত শিক্ষার্থী ও পোষ্য কোটায় ভর্তি শিক্ষার্থীদের পাঁচ কর্মদিবসের মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত হয়। সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুসারে যারা অবৈধভাবে হলে অবস্থান করছেন, তারা এবং সব পোষ্যকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হলো। নির্ধারিত তারিখের মধ্যে হল ত্যাগ না করলে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জবি,ছাত্র হল,অভিযান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close