reporterঅনলাইন ডেস্ক
  ২০ জানুয়ারি, ২০২৪

জবির গণিত বিভাগের প্রফেশনাল প্রোগ্রামের নবীনবরণ অনুষ্ঠিত

ছবি : সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণিত বিভাগের প্রফেশনাল প্রোগ্রামের ছাত্রছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৯ জানুয়ারি) বিভাগীয় অডিটোরিয়ামে নবীনবরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান বলেন, এ বিভাগে ভর্তি হওয়া সকল ছাত্র-ছাত্রীদেরকে আমি সৌভাগ্যবান বলে মনে করি। তোমরা প্রতিটি ক্লাস নিয়মিত করবে। মূলত রেগুলার কোর্স এবং প্রফেশনাল কোর্স প্রায় একই ধরনের। তোমরা সঠিকভাবে সবকিছু জানতে ও শিখতে চেষ্টা করবে।

সভাপতির বক্তব্যে গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শরিফুল আলম বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় বাংলাদেশর দ্বিতীয় গুরুত্বপূর্ণ বিশ্ববিদ্যালয়। ইতোমধ্যে এ বিশ্ববিদ্যালয় অন্যান্য প্রায় সকল পাবলিক বিশ্ববিদ্যালয়কে ছাড়িয়ে গেছে। এ বিভাগে ২৪ জন শিক্ষকের মধ্যে ১৭ জন পিএইচডি বা ডক্টরেট ডিগ্রিধারী রয়েছেন বলেও তিনি উল্লেখ করেন। তিনি বিভাগের পক্ষ থেকে ছাত্র-ছাত্রীদেরকে সব ধরনের সহযোগীতার আশ্বাস দেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন কো-অর্ডিনেশন কমিটির প্রোগ্রাম ডিরেক্টর ও বিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. পেয়ার আহম্মেদ, গণিত বিভাগের সাবেক চেয়ারম্যান ও কো-অর্ডিনেশন কমিটির সদস্য অধ্যাপক ড. মো. রেজাউল করিম, সাবেক কো-অর্ডিনেশন কমিটির প্রোগ্রাম ডিরেক্টর অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, গণিত বিভাগের অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নবীনবরণ অনুষ্ঠিত,প্রফেশনাল প্রোগ্রাম,গণিত বিভাগ,জবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close