বেতাগী (বরগুনা) প্রতিনিধি

  ১৭ মে, ২০২০

স্বাস্থ্যবিধি অমান্য

বেতাগীতে শপিংমলে উপচেপড়া ভিড়

বরগুনার বেতাগীতে লকডাউনকে অমান্য, স্বাস্থ্যবিধি মানছে না কেউ। বিভিন্ন স্থানে শপিংমলে উপচেপড়া ভিড় দেখা যাচ্ছে। করোনাভাইরাসের মহামারি চরমে গিয়ে মানুষের মুত্যুর মিছিল আরও ভারি হওয়ার আশঙ্কা করছে সচেতন মহল।

সরেজমিনে দেখা যায়, বেতাগী পৌর বাজার, মোকামিয়া বাজার, কাজিরহাট বাজার, কাউনিয়া বাজার, কুমড়াখালী বাজার, চান্দখালী বাজার, রানিপুর বাজার, বদনীখালি বাজারসহ প্রায় হাট বাজারে ও কাপরের দোকানগুলিতে রাত ১১/১২টা পর্যন্ত খোলা রাখে। এমনকী প্রতিটি শপিংমলে নারী ও পুরুষের ভীড়েরেও কমতি নেই। করোনা প্রতিরোধের জন্য ব্যবহার করছে না মাক্স, হাতে নেই গ্লোবস, হ্যান্ডওয়াশ; কোনো উপকরণ ছাড়াই ঈদুল ফিতরকে ঘিরে চলছে আগের মতোই দিব্বি কেনাকাটা ও হাজার হাজার ক্রেতাদের আনাগোনা।

এ বিষয়ে বেতাগী প্রেসক্লাবের সভাপতি আবদুস সালাম সিদ্দিকী বলেন, বেতাগীতে অধিকাংশ ব্যবসায়ী মানছে না লকডাউন। নিজের আখের গোছাতেই দিনরাত চালাচ্ছে ব্যবসা প্রতিষ্ঠান। ক্রেতারাও মানছে না স্বাস্থ্যবিধি।

অপরদিকে ক্রেতারা করোনা প্রতিরোধে লকডাউনকে উপেক্ষা করে নিজেও মরার পথে পা বাড়াচ্ছে দেশের মানুষকেও বিপদে ফেলতে যাচ্ছে।

আরও জানা যায়, বর্তমানে পুলিশ আগের মতো হার্ডলাইনে নেই। করোনা প্রতিরোধে এখন আর মাঠে পুলিশ দেখা যাচ্ছে না। সরকারি নিষেধাজ্ঞা অমান্যকারী অসাধু ব্যবসায়ীদের জরিমানা ও আইনের আওতায় আনতে বেতাগী উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসকের সুদৃষ্টি কামনা করেন এলাকার সচেতন মহল।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্বাস্থ্যবিধি,বেতাগী,শপিংমল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close