গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

  ০৮ ডিসেম্বর, ২০১৮

হিরণের মনোনয়ন বাতিল, গৌরীপুরে উত্তেজনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে বিএনপির চূড়ান্ত প্রার্থী তালিকা থেকে আহাম্মদ তায়েবুর রহমান হিরণের নাম বাদ দিয়ে প্রকৌশলী এম ইকবাল হোসাইনকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে হিরণ সমর্থকরা। শনিবার সকালে গৌরীপুর পৌর শহরের উত্তরবাজার এলাকায় এই কর্মসূচি পালিত হয়। এ ঘটনার পর থেকে বিএনপি নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় ও দলীয় সূত্র জানায়, ময়মনসিংহ-৩ আসনে বিএনপির তিনজন প্রার্থীকে মনোনয়নের চিঠি দেয়া হয়। তারা হলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান আহাম্মদ তায়েবুর রহমান হিরণ, ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর সিনিয়র সহ-সভাপতি ডা. আব্দুস সেলিম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য প্রকৌশলী ইকবাল হোসাইন।

এদিকে মনোনয়ন চিঠি প্রাপ্তির পর নির্বাচনে অংশগ্রহণ করতে গত ২৮ নভেম্বর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন হিরণ। পরে তিনি ওইদিন সহকারী রির্টানিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন। গত ২ ডিসেম্বর জেলা রির্টানিং অফিসারের কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ এর বিষয়টি প্রমাণিত না হওয়া হিরণের প্রার্থিতা বাতিল করা হয়। এরপর গত ৬ ডিসেম্বর নির্বাচনে কমিশনে আপিল করে প্রার্থিতা ফিরে পান হিরণ।

আহাম্মদ তায়েবুর রহমান হিরণ বলেন, ‘দেশের একটি প্রভাবশালী পত্রিকার সম্পাদক ও বিশিষ্ট একজন শিল্পপতি তদবির করে আমার মনোনয়ন বাতিল করে ইকবাল হোসেনকে মনোনয়ন পাইয়ে দিয়েছেন। বিষয়টি নিয়ে নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক হতাশা বিরাজ করছে। এই মূহুর্তে এর বেশি কিছু বলতে পারছিনা। তবে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবো।’

যোগাযোগ করা হলে বিএনপির নির্বাহী কমিটির সদস্য প্রকৌশলী এম ইকবাল হোসাইন মুঠোফোনে বলেন, ‘বিএনপির মনোনয়ন পেয়েছি। আমি এখন পার্টি অফিসে আছি। পরে কথা বলবো।’

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গৌরীপুর,হিরণ,মনোনয়ন,বাতিল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close