reporterঅনলাইন ডেস্ক
  ০৬ মার্চ, ২০১৮

ঘরোয়া ক্রিকেটে স্পোটিং উইকেট

বিসিবির সুখবর

অনেক আগে থেকে স্পোটিং উইকেট তৈরি নিয়ে নানা কথা শোনা গেলেও তা তৈরি হয়নি ঘরোয়া ক্রিকেটে। এবার এই বিষয়ে বেশ গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘরোয়া ক্রিকেটে তাড়াতাড়িই দেখা মিলবে স্পোটিং উইকেটের, যা বাংলাদেশের পেসারদের জন্য সুখবরও বলা যায়।

পেস বোলারদের কাছ থেকে সঠিক পারফরম্যান্স বের করে আনতেই স্পোর্টিং উইকেটের প্রতি জোর দিচ্ছে বিসিবি। আর খুব শিগগিরই স্পোর্টিং উইকেট তৈরির কাজ শুরু হবে বলে জানিয়েছেন বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

এ বিষয়ে জালাল ইউনুস বলেন, আমরা ভালো উইকেট করার পরিকল্পনা করেছি। আমরা বেশ কয়েকটা ভেন্যুকে এর জন্য নির্বাচন করেছি। যেখানে স্পোটিং উইকেটগুলো করা হবে। জাতীয় লিগ যেখানে হচ্ছে তখন কিন্তু একপেশে খেলা হচ্ছে। বোলারদের থেকে বেশি সুবিধা পাচ্ছে ব্যাটসম্যানরা। প্রায় তিন-চারজন করে সেঞ্চুরিও করছে। এক প্রকার ফ্ল্যাট উইকেটে খেলা হয়। আমরা চাচ্ছি বোলারদের যেন সুবিধা থাকে সে ধরনের উইকেট তৈরি করার। বিশেষ করে ফাস্ট বোলারদের জন্য।

এছাড়াও বোর্ডের পছন্দ অনুযায়ী উইকেট বানাতে একাধিক বিদেশি কিউরেটরকে নিয়োগ দিচ্ছে বিসিবি। ইতোমধ্যে নাগপুরের কিউরেটর প্রবীণ হিংনিকারকে নিয়োগ দিয়েছে বিসিবি। খুব শিগগিরই বাংলাদেশে আসবেন তিনি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিসিবি,স্পোর্টিং উইকেট,ঘরোয়া ক্রিকেট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist