পাবনা প্রতিনিধি

  ১৫ জুন, ২০২৪

ভূমি জটিলতা নিরসনে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে : ডেপুটি স্পিকার

ছবি: প্রতিদিনের সংবাদ

ডেপুটি স্পিকার শামসুল হক টুকু বলেছেন, ভূমি জটিলতা নিরসনে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধু ২৫ বিঘা জমির খাজনা মওকুফ করেছিলেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর রেখে যাওয়া দর্শন এবং তার স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের মানুষ ভালো থাকে। যারা ধর্মের নামে মানুষ পুড়িয়ে হত্যা করে তাদের থেকে সতর্ক থাকতে হবে।

এই বীর মুক্তিযোদ্ধা আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় দেশ ও বর্তমান প্রজন্মকে গড়ে তুলতে হবে। যারা মুক্তিযুদ্ধের চেতনা লালন করে তারা দেশের বন্ধু। আমরা দেশ ও জাতির কল্যাণের জন্য রাজনীতি করি, পাকিস্তান সৃষ্টির জন্য রাজনীতি করি না।

গত শুক্রবার বিকেলে পাবনার সাঁথিয়ায় ভূমিসেবা সপ্তাহের সমাপনী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শামসুল হক টুকু। ‘স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক’ স্লোগানকে সামনে রেখে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে সাঁথিয়া উপজেলা ভূমি অফিস এটির আয়োজন করে।

সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুল ইসলামের সভাপতিত্বে ও সাঁথিয়া উপজেলা সহাকারী কমিশনার (ভূমি) রিফাতুল হকের সঞ্চালনায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন সাঁথিয়া উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান সোহেল রানা খোকন, সাঁথিয়া পৌর মেয়র মাহবুুবুল আলম বাচ্চু, ভাইস চেয়ারম্যান শামসুল হক স্বপন।

আলোচনা সভায় আরো বক্তব্য দেন সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান আলী খান, সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল লতিফ, সাঁথিয়া প্রেসক্লাবের সভাপতি মানিক মিয়া রানা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম সরোয়ার, ধোপাদহ ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান বাবুল, ভূমিসেবা গ্রহীতা মামুনুল হক প্রমুখ।

আলোচনা সভা শেষে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে আয়োজিত কুইজ প্রতিযোগিতায় ৩০টি শিক্ষাপ্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এর আগে, গত ৮ জুন ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন করা হয়।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাবনা,সাঁথিয়া,ডেপুটি স্পিকার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close