গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

  ১৪ জুন, ২০২৪

ঈদ ঘিরে বেড়েছে মাংস কাটার খাটিয়ার দাম

গুরুদাসপুরে মাংস কাটার কাঠের গুড়ি বা খাটিয়া বিক্রির আশায় বিক্রেতা -প্রতিদিনের সংবাদ

নাটোরের গুরুদাসপুরে ঈদ উল আযহাকে সামনে রেখে মাংস কাটার মৌসুমী ব্যবসা কাঠের গুড়ি বা খাটিয়ার বেচা কেনা বেড়েছে। পাল্লা দিয়ে বেড়েছে দামও। হাট-বাজার এলাকায় রাস্তার পাশে সাজিয়ে বিক্রি করতে দেখা গেছে এসব খাটিয়। তবে ব্যাবসায়ীরা দুষছেন কাঠের দামকে।

সরেজমিনে শুক্রবার সকালে গুরুদাসপুর পৌর শহরের চাঁচকৈড় বাজারে দেখা গেছে, রসুন হাট পুরাতন সেতু, ছাতার মোড়, ফার্নিচার পট্টিসহ বিভিন্ন মোড়সহ উপজেলার বিভিন্ন হাট-বাজারে বিক্রি হচ্ছে এসব খাটিয়া। ছোট-বড় নানা আকৃতির এসব খাটিয়া কিনছেন ক্রেতারা।

খাটিয়া বিক্রেতা শহিদুল ইসলাম জানান, ১০০ টাকা থেকে ৬০০ টাকা দামের খাটিয়া রয়েছে তার কাছে। দাম বেশির কারণ হিসাবে তিনি জানান, অন্যান্য জিনিসের মতো কাঠের গাছের দামও বেড়েছে। তিনি আরও জানান, তেঁতুল কাঠের খাটিয়া সব থেকে ভালো। আর এ কাঠের খাটিয়ার চাহিদা-দামও দুটোই বেশি। তিনি আরও জানান, ৫-৭ বছর ধরে কোরবানির ঈদের আগে খাটিয়ার ব্যবসা করেন। গত বছরও প্রায় ৩০০টি খাটিয়া বিক্রি করেছিলেন। এ বছর একই ধরনের বিক্রি ও হবে ভালো লাভের আশা তার।

পৌরশহরের আনন্দ নগর মহল্লার বাসিন্দা বদিউজ্জামান জানান, তিনি এ বছর কোরবানী উদ্দেশ্যে একটি ছাগল কিনেছেন। গোস্ত প্রকিৃয়া জন্য একটি মাঝারি আকৃতির খাইটা কিনতে এসেছেন। আগের বছরগুলোতে যেগুলো কেনা হয়, সেগুলো নষ্ট হয়ে যায় অযত্নে অবহেলায়। তাই নতুন করে কিনলেন আবার। দরদাম শেষে ২৫০ টাকায় একটি খাটিয়া কিনেছেন তিনি। তার দাবি গত বছরের তুলনায় এ বছর দাম বেশি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাটোরের গুরুদাসপুর,খাটিয়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close