প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৪ মে, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

ছাত্রী নিহত

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠির রাজাপুরে মাহফিলে যাওয়ার উদ্দেশ্যে রাস্তা পারাপারের সময় ইজিবাইক চাপায় মরিয়ম আক্তার সারা (৬) নামে ছাত্রী নিহত হয়েছে। বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যায় রাজাপুর-কাঠালিয়া সড়কের আংগারিয়া খান বাড়ির সামনে এ ঘটনা ঘটে। মরিয়ম বাগেরহাটের বাসিন্দা সৌদি প্রবাসী ইস্রাফিল খানের মেয়ে । সে নানা বাড়ি আংগারিয়া গ্রামে মায়ের সঙ্গে বসবাস করত। মরিয়ম দক্ষিন আংগারিয়া দারুল হুদা ইসলামিয়া দাখিল মাদরাসার প্রথম শ্রেণির শিক্ষার্থী। রাজাপুর থানার ওসি আতাউর রহমান জানান, দাফনের আবেদন করলে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়। পলাতক চালক ও ইজিবাইকটি সনাক্তের চেষ্টা চলছে।

পুরস্কার বিতরণ

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০২৪ উপলক্ষে জেলা পর্যায়ে বিজয়ীদের সনদ ও পুরস্কার বিতরণ করা হয়েছে। সিরাজগঞ্জ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের ৫টি বিষয়ে ৩ টি গ্রুপে প্রথম সেরা ১৫ জনকে পুরস্কার দেওয়া হয়। জেলা শিক্ষা অফিসের আয়োজনে বৃহস্পতিবার বিকেলে সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

এমপিকে ধন্যবাদ

রৌমারী প্রতিনিধি

অবহেলিত ও পিছিয়ে পড়া গ্রাম বাংলার যোগাযোগ ব্যবস্থা ও সামাজিক উন্নয়নে কাজ করায় ২৮, কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য বিপ্লব হাসান পলাশকে ধন্যবাদ জানিয়েছেন কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার চর শৌলমারী ইউনিয়নের বাসিন্দারা। শুক্রবার (২৪ মে) মেম্বারপাড়া জামে মসজিদে জুমার নামাজের পর সংসদ সদস্যের জন্য দোয়া ও ধন্যবাদ জানান তারা। পরে ওই মসজিদে সেলিং ফ্যান, ইমাম ও মোয়াজিন এর জন্য পাঞ্জাবি দেন এমপির প্রতিনিধি। এরপরে বাগুয়ারচর মেম্বারপাড়া গ্রামের অবহেলিত রাস্তাটি আরসিসি (ঢালাই) করায় এলাকার মানুষ সংসদ সদস্যকে ধন্যবাদ জানান।

চেয়ারম্যানকে জরিমানা

কুমারখালী প্রতিনিধি

কুষ্টিয়ার কুমারখালীতে বর প্রাপ্তবয়স্ক না হওয়ায় বিয়ে বন্ধসহ জেল ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার বিকেল সাড়ে তিনটায় উপজেলার চাঁদপুর ইউনিয়নের গড়ের বাড়ি গ্রামে বাল্যবিবাহ বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) আমিরুল আরাফাত। এ সময় বাল্যবিবাহ দেওয়ার অভিযোগে বাগুলাট ইউনিয়নের (ইউপি) সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন খানকে নগদ ১০ হাজার টাকা জরিমানা এবং বরপক্ষের অভিভাবক ও ভগ্নিপতি আকমল হোসেনকে (৪২) তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

ব্যতিক্রমী উদ্যোগ

নান্দাইল প্রতিনিধি

ময়মনসিংহের নান্দাইলে গাজীপুর মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ও নান্দাইল উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য জালাল উদ্দিন মাস্টার ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। বঙ্গবন্ধুর স্মরণে অসহায় পরিবারের মধ্যে নিজস্ব অর্থায়নে ১০০টি ঘর নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তারই ধারাবাহিকতায় ইতিমধ্যে ৫১টি ঘর সম্পন্ন করে উপকারভোগী পরিবারের মধ্যে বুঝিয়ে দেন। শুক্রবার উপজেলার চরবেতাগৈর ইউনিয়নের চরশ্রীরামপুর গ্রামে উপকারভোগী কাছিদ, ফজর আলী ও শরীফা বেগমের কাছে ৩টি ঘরের মালামাল হস্তান্তর করা হয়েছে।

যুদ্ধবিরতির দাবি

হোসেনপুর প্রতিনিধি

ফিলিস্তিনের জনগণের ওপর ইসরায়েলি গণহত্যা বন্ধ, দখলদারিত্বের অবসান, স্থায়ী যুদ্ধবিরতির দাবিতে সমাবেশ ও বিক্ষোভ করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল বাসদ (মার্ক্সবাদী) কিশোরগঞ্জ জেলা শাখার নেতাকর্মীরা। শুক্রবার বিকেলে জেলার হোসেনপুর উপজেলা গোবিন্দপুর বাজারে দলটির কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এ বিক্ষোভ ও সমাবেশ হয়। সমাবেশ শেষে ফিলিস্তিনের পতাকা নিয়ে বিক্ষোভ মিছিল করেন বাসদের নেতাকর্মীরা।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close