মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি

  ২৪ মে, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন

মঠবাড়িয়ায় জমে উঠেছে প্রচার, দলীয় নেতাকর্মী বিভক্ত

ছবি: সংগৃহীত

প্রতীক বরাদ্দের পর পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা নির্বাচনকে ঘিরে রোদ-ঝড়-বৃষ্টির মধ্যেও প্রচারে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। তারা প্রতিদিন ৩ থেকে ৪টি পথসভা করছেন। ভোটারদের আকৃষ্ট করতে নিজেদের এবং প্রতিপক্ষের বিগত দিনগুলোর তীব্র সমালোচনার পাশাপশি দিচ্ছেন নানান প্রতিশ্রুতি। তবে নির্বাচনী প্রচারের উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা থেকে শুরু করে সাধারণ নেতাকর্মীরাও দুভাগে বিভক্ত হয়ে পছন্দের প্রার্থীর পক্ষে কাজ করছেন।

জানা যায়, মঠবাড়িয়ায় ভোট হবে আগামী ২৯ মে। এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ২৩ হাজার ৪৪২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৯৬৭ জন। নারী ভোটার ১ লাখ ১০ হাজার ৪৭৪ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ১ জন।

উপজেলায় ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। তারা হলেন, চেয়ারম্যান পদে ৬ জন। রিয়াজ উদ্দিন আহম্মেদ (আনারস), বায়জিদ আহম্মেদ খান (দোয়াত কলম), আবু মোতালেব (মোটরসাইকেল), মনির হোসেন সোহেল (ঘোড়া), মাহাবুবুর রহমান (হেলিকপ্টার) ও মো. রফিকুল্লাহ (কাপ পিরিচ)।

ভাইস চেয়ারম্যান পদের ৪ জন হলেন- আরিফুর রহমান সিফাত (টিউবয়েল) বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান বাদশা (টিয়াপাখি), হোসাইন মোশারফ সাকু (তালা) ও ফাহাদ আহম্মেদ (চশমা)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন হলেন- মাকসুদা আক্তার বেবী (ফুটবল), তাহেরুন্নেসা নাসিমা (কলস), আরিফা সুলতানা (হাঁস) ও সানজিদা আক্তার সুমনা (প্রজাপতি)।

চেয়ারম্যান প্রার্থী রিয়াজ উদ্দিন আহম্মেদ বলেন, আগামী উপজেলা পরিষদ নির্বাচনে মঠবাড়িয়ার সর্বস্তরের মানুষ আমাকে পুনরায় ভোট দিয়ে বিজয়ী করবেন, ইনশাল্লাহ। আমি আমার সাধ্য মতো জনগণের কাক্সিক্ষত স্বপ্ন পূরণ করব।

বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সভাপতি উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাইজিদ আহম্মেদ খান বলেন, আমি নতুন প্রার্থী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে সবাইকে নিয়ে কাজ করতে চাই। জয়ী হলে জনগণের আশা পূরণ করব, ইনশাল্লাহ।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কাইয়ুম বলেন, এ উপজেলার ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসন সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পিরোজপুর,মঠবাড়িয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close