কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

  ২৪ মে, ২০২৪

জমি নিয়ে বিরোধ

কাউনিয়ায় প্রতিপক্ষের মারপিটে আহত বৃদ্ধার মৃত্যু 

ছবি: সংগৃহীত

রংপুরের কাউনিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের মারপিটে আহত ছইমন নেছা (৭০) নামের বৃদ্ধা মারা গেছেন। বৃহস্পতিবার (২৩ মে) গভীর রাতে তিনি মারা যান এবং তার ছেলে শহিদুল ইসলাম (৪২) গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে সোমবার (২০ মে) সকালের দিকে উপজেলার বালাপাড়া ইউনিয়নের হলদিবাড়ি গ্রামে এ মারামারির ঘটনা ঘটে।

পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার বালাপাড়া ইউনিয়নের হলদিবাড়ি গ্রামে ১৪ শতাংশ জমি নিয়ে প্রতিবেশী মজিবর রহমান, মোকছেদ আলী, মোকলেছ আলী গংদের সঙ্গে একই গ্রামের আবেদ সফিকুল ইসলামের বিরোধ চলে আসছিল। ঘটনার দিন (সোমবার) সকালে আদালত থেকে রায় পাওয়া সফিকুলের জমি প্রতিপক্ষরা দলবলে এসে দখলের চেষ্টা চালালে সফিকুলের ভাই শহিদুল বাঁধা দেন। এতে প্রতিপক্ষের লোকজন শহিদুলকে দা দিয়ে মাথায় কোপ দেয় এবং তার মা ছইমন নেছা এগিয়ে গেলে তাকেও লাঠি দিয়ে মারপিট করে তারা। তাদের চিৎকারে পরিবারের লোকজন এগিয়ে গেলে প্রতিপক্ষ মজিবরের লোকজন পালিয়ে যায়।

পরবর্তীতে গুরুতর আহত মা-ছেলেকে উদ্ধার করে ওই দিন দুপুরে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় থাকার পর ছইমন নেছাকে ডাক্তার ছাড়পত্র দিলে গত বৃহস্পতিবার দুপুরে বাড়িতে নিয়ে আসা হয়। পরে বৃহস্পতিবার গভীর রাতে তিনি মারা যান। ছেলে শহিদুল আশঙ্কাজনক অবস্থায় কাউনিয়া উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এর আগে ঘটনার দিন সোমবার থানায় একটি মামলা করা হয়। ঘটনার পর থেকে মামলার আসামীরা পলাতক থাকায় তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

কাউনিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রংপুর,কাউনিয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close