কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি

  ২৪ মে, ২০২৪

মানবতার কল্যাণ কামনায় রাধা-কৃষ্ণের লীলা কীর্তন

কুমারখালীতে দয়রামপুর ঘোষপাড়া সার্বজনীন দুর্গা মন্দির প্রাঙ্গণে বিশ্ব মানবতার কল্যাণ কামনায় দেশ ও জাতির মঙ্গলার্থে শ্রী শ্রী রাধা কৃষ্ণের লীলা কীর্তন অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার সূর্যোদয় থেকে শুরু হয়ে দুই দিনব্যাপী এ লীলা কীর্তন চলবে আজ শুক্রবার পর্যন্ত।

আগমীকাল শনিবার (২৫ মে) কুঞ্জ ভঙ্গ ও নগর কীর্তনের মাধ্যমে মহাপ্রভুর শুভ ভোগরাগ এবং ভক্তদের মধ্যে প্রসাদ বিতরণের মধ্য দিয়ে শেষ হবে মহতী এই অনুষ্ঠানের। এই অনুষ্ঠানকে ঘিরে দূর-দূরান্ত থেকে আসা সনাতনী ভক্তদের আগমনে ইতোমধ্যে ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে দয়রামপুরের ঘোষপাড়ায়।

কীর্তনীয়াদের পরিবেশনা ও আগত ভক্তদের মুহুর্মুহু হরি বোলের সঙ্গে উলু ধ্বনিতে মুখর দয়রামপুর ঘোষপাড়া সার্বজনীন দুর্গা মন্দির প্রাঙ্গণ। কীর্তনীয়াদের সুরেলা কীর্তনের সঙ্গে বাজীয়াদের চমৎকার তাল ও লয়ে নব বৃন্দাবনের আনন্দধারায় ভাসছেন ভক্তরা।

শ্রী শ্যামল কুমার ঘোষের সভাপতিত্বে ও দয়রামপুর সনাতনী ভক্তদের আয়োজনে লীলা কীর্তনের সার্বিক তত্ত্বাবধান করেন দয়রামপুর সার্বজনীন দুর্গা মন্দির কমিটি।

শ্রী শ্যামল কুমার ঘোষ বলেন, এই ধরনের ধর্মীয় অনুষ্ঠান মানুষে মানুষে বিভেদ ও জাগতিক সব বাসনা উতরে সবাইকে পারমার্থিক জগতে পৌঁছে দেবে। স্রষ্টার সান্নিধ্য পাবে মানুষ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close