প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৬ ফেব্রুয়ারি, ২০২৪

সংক্ষিপ্ত খবরে সারাদেশ

ছবি: প্রতীকি

প্রস্তুতিমূলক সভা

খুলনা ব্যুরো

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা হয়েছে। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে তার সম্মেলনকক্ষে এ সভা হয়। সভায় পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার দপ্তরের উপপরিচালক মো. ইউসুপ আলী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুসেইন খাঁন, কেএমপির সহকারী পুলিশ কমিশনার রুবাইয়াত সানজিদ হোসেনসহ অন্যরা।

বিক্ষোভ সমাবেশ

গাইবান্ধা প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সঙ্গবদ্ধ ধর্ষণের আসামি ছাত্রলীগ নেতা মোস্তাফিজ, মামুন ও তাদের সহযোগিদের অবিলম্বে শাস্তির দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ ও সমাবেশ হয়েছে। মঙ্গলবার দুপুরে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র গাইবান্ধা জেলা যৌথভাবে এ বিক্ষোভ ও সমাবেশের আয়োজন করে। বিক্ষোভ শেষে শহরের ১নম্বর ট্রাফিক মোড়ে নারীমুক্তি কেন্দ্রের সভাপতি সুভাসিনী দেবীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন নারী মুক্তি কেন্দ্রের সাধারণ স¤পাদক অ্যাড. নিলুফার ইয়াসমিন শিল্পী, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট গাইবান্ধা জেলা সভাপতি পরমানন্দ দাস, সাধারণ স¤পাদক রাহেলা সিদ্দিকা প্রমুখ।

চুরি

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভবনের গ্রিল কেটে নগদ ১ লাখ ৯৪ হাজার টাকা চুরির অভিযোগ উঠেছে। মঙ্গলবার দুপুরে এ সংক্রান্ত বিষয়ে হাজীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দেন হাসপাতাল কর্তৃপক্ষ। অভিযোগে জানা যায়, গত সোমবার মধ্য রাতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অফিসকক্ষ ও হিসাবরক্ষকের কক্ষের আলমারী ভেঙে টাকা টাকা চুরি হয়। হাজীগঞ্জ থানার এসআই নাজিম উদ্দীন বলেন, সিসি ফুটেজ দেখে চোরকে সনাক্ত করার চেষ্টা চলছে।

স্কুলড্রেস বিতরণ

নবাবগঞ্জ প্রতিনিধি

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় নতুন ভর্তি শিক্ষার্থীদের বিনামূল্যে জুতাসহ স্কুলড্রেস বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় উপজেলার যন্ত্রাইল ইউনিয়নের গোবিন্দপুর উচ্চবিদ্যালয়ে এ বিতরণ হয়। বিদ্যালয় পরিচালনা পর্ষদের দাতা সদস্য আতাউর রহমান তার নিজস্ব অর্থায়নে প্রতি বছরের ন্যায় এবারো ৮০জন নতুন ভর্তি শিক্ষার্থীর মধ্যে এসব বিতরণ করেন। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি শশাঙ্ক ভূষণ পাল চৌধুরীর সভাপতিত্বে বিতরণে বক্তব্য দেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য হাবিবুর রহমান, নরেশ সরকার, প্রধান শিক্ষক গোবিন্দ হালদারসহ অন্যরা।

জরিমানা

হাটহাজারী প্রতিনিধি

চট্টগ্রামের হাটহাজারীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে চার ইটভাটার মালিককে ৪ লাখ টাকা জরিমানা করেছেন উপজেলা প্রশাসন। মঙ্গলবার দুপুরে হাটহাজারী মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় এ অভিযান চালান সহকারি কমিশনার ভূমি ও পৌর প্রশাসক আবু রায়হান। পরে তিনি বলেন, চারিয়া ইটভাটা এলাকায় সরকারি নির্দেশনা না মেনে গড়ে ওঠা ইটভাটায় অভিযান চালিয়ে কাদেরিয়া ব্রিকস কোম্পানিকে ১ লাখ, মেসার্স সততা ব্রিকসকে ১ লাখ, কাজী ব্রিকস ম্যানুফ্যাকচারিংকে ১ লাখ ও মেসার্স হিমালয় ব্রিকসকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

মতবিনিময় সভা

কসবা প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় উপজেলা প্রশাসনের সব দপ্তরের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও ইউনিয়ন পরিষদ কর্মকর্তাদের সঙ্গে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড ও ভিশন বাস্তবায়ন সম্পর্কিত নানা বিষয়ে জেলা প্রশাসকের মতবিনিময় সভা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ অডিটরিয়ামে এ মতবিনিময় সভা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শাহরিয়ার মুক্তারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংক্ষিপ্ত খবরে সারাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close