মৌলভীবাজার প্রতিনিধি

  ২২ জানুয়ারি, ২০২৪

জিলান হত্যা মামলার আসামী ঢাকায় গ্রেপ্তার

ছবি: প্রতিদিনের সংবাদ

মৌলভীবাজারের কুলাউড়ায় হোসাইন মোহাম্মদ জিলানকে কুপিয়ে হত্যার সঙ্গে জড়িত প্রধান আসামি আব্দুল্লাহ আল মিজুকে (২২) গ্রেপ্তার করেছে র‌্যাব। গত রবিবার র‌্যাব-১০ এর অ্যাডজুটেন্ট অফিসার ও সহকারী পুলিশ সুপার আমিনুল ইসলাম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ সুপার আমিনুল ইসলাম জানান, পূর্বশত্রুতার জেরে ২০২৩ সালের ৩ জুলাই সন্ধ্যায় জিলান তার ছোট ভাইকে কুলাউড়া বাসস্ট্যান্ডে পৌঁছে দেওয়ার জন্য রওয়ানা দেন। সন্ধ্যা ৭টার দিকে কুলাউড়া পৌরসভার দক্ষিণ বাজারের আয়েশা টেলিকমের সামনে তিনি পৌঁছালে মিজুসহ আরও ১৩-১৪ জন জিলানকে দা, চাপাতি দিয়ে কুপিয়ে ও লোহার রড দিয়ে এলোপাতাড়ি আঘাত করে জখম করে। এক পর্যায়ে রাস্তায় চলাচলরত লোকজন এগিয়ে আসলে আসামিরা পালিয়ে যান। উপস্থিত লোকজন জিলানকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। পরে গত ৭ জুলাই রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরে মৃত জিলানের বাবা মো. আব্দুল হামিদ কুলাউড়া থানায় আব্দুল্লাহ আল মিজুসহ নয়জন এবং অজ্ঞাতনামা আরও ৪-৫ জনের নামে হত্যা মামলা করেন। এক পর্যায় গত শনিবার রাতে তথ্যপ্রযুক্তির সহায়তায় রাজধানীর ভাটারা থানা এলাকা থেকে মিজকে গ্রেপ্তার করে কুলাউড়া থানায় হস্তান্তর করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) ক্যশৈনু মারমা জানান, মিজুকে গতকাল সোমবার বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৌলভীবাজারের কুলাউড়া,জিলান হত্যা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close