আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি

  ২২ জানুয়ারি, ২০২৪

বইতে শুরু করেছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া

ছবি: প্রতিদিনের সংবাদ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আমেজ শেষ না হতেই হাওয়া বইতে শুরু হয়েছে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা পরিষদ নির্বাচনের।উপজেলার কয়েকজন প্রার্থী ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে কাঙ্খিত পদে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে জানান দিতে শুরু করেছেন।

জানা গেছে, আক্কেলপুর উপজেলা পরিষদের সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৯ সালের ১০ মার্চ ও প্রথম সভা হয় ওই বছরের ৩০ এপ্রিল। পাঁচ থেকে সাতটি ধাপে উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন করার পরিকল্পনা নিয়েছে নির্বাচন কমিশন। সারা দেশের উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ রোজার পূর্বেই অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী সপ্তাহে এ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে।

স্থানীয় সূত্রে প্রাথমিকভাবে জানা গেছে, নির্বাচনে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আক্কেলপুর পৌর এলাকার বীর-মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোপিনাথপুর ইউনিয়নের মোকছেদ আলী (সাবেক অধ্যক্ষ), জেলা দলীয় সহ-সভাপতি তিলকপুর ইউনিয়নের মোকছেদ আলী মন্ডল দলীয় মনোনয়ন চাইবেন। ভাইস চেয়ারম্যান পদে সাবেক পৌর যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ বদিরুজ্জামান টিপু, উপজেলা দলীয় প্রচার সম্পাদক টুটুল হোসেন, উপজেলা আওয়ামী স্বেচ্ছা সেবক লীগের আহব্বায়ক আব্দুর রহিম বাধন (সাবেক পৌর কাউন্সিলর), আক্কেলপুর আদর্শক্লাব এলাকার জনি কুমার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পৌর যুব মহিলা লীগের আহব্বায়ক আয়েশা সিদ্দীকা মৌসুমী, উপজেলা মহিলা আ.লীগের সাধারণ সম্পাদক সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আছিয়া খনম সম্পা অংশগ্রহণ করবেন।

আরো জানা গেছে, উপজেলা দলীয় সভাপতি মোকছেদ আলী এবং জেলা দলীয় সহসভাপতি মোকছেদ আলী মন্ডল আ.লীগ থেকে দলীয় মনোনয়ন চাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

আক্কেলপুর উপজেলার বসিন্দা আব্দুল মোমিন বলেন, উপজেলা নির্বাচনের প্রার্থীরা ইতিমধ্যেই ভোটারদের কাছে ঘুরছেন। আমাদের কাছে অনেক প্রার্থীরা এসে দোয়া এবং সহযোগীতা কামনা করছেন।

বর্তমান চেয়ারম্যান বীর-মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ বলেন, আমি আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন চাইবো। সিদ্ধান্ত মোতাবেক দলীয় মনোনয়ন পেলে আবারও নির্বাচনে অংশগ্রহন করবো।

আক্কেলপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুস সামাদ বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এ উপজেলার নির্বাচন প্রথম ধাপেই হতে পারে। তফসিল ঘোষণার পরেই বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জয়পুরহাটের আক্কেলপুর,উপজেলা পরিষদ নির্বাচন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close