খাগড়াছড়ি প্রতিনিধি

  ১০ অক্টোবর, ২০২১

নারীদের সেলাই মেশিন দিলো পার্বত্য জেলা পরিষদ

দুস্থ, দরিদ্র ও বিধবা নারীদের আত্ম-কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ।

রবিবার (১০ অক্টোবর) সকালে পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দু শ’ জন দুস্থ, দরিদ্র ও বিধবা নারীর হাতে সেলাই মেশিন তুলে দেন ভারত প্রত্যাগত উপজাতিয় শরণার্থী ও আভ্যন্তরীণ উদ্বাস্তু বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান স্থানীয় সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এর আগে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, ‘একবিংশ শতাব্দি বাংলাদেশের উন্নয়নের স্বর্ণালী সময়। বিবর্তনের এই সময়ে এসে এখন আর পিছিয়ে থাকার যৌক্তিকতা নেই। নারীদের সামনে এগিয়ে যাওয়ার মানসিকতা তৈরি করতে হবে। সকল বাঁধা পেরিয়ে স্বাবলম্বী হতে হবে।

তিনি আরও বলেন, ‘বর্তমান সরকার নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে নানামুখী পদক্ষেপ নিয়েছে। ইতোমধ্যে বাংলাদেশের নারীরা শিক্ষা, চিকিৎসা, খেলাধুলাসহ বিভিন্ন ক্ষেত্রে নিজেদের স্বাতন্ত্র তুলে ধরতে সক্ষম হয়েছে।

জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

এসময় পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. বশিরুল হক ভুঞা, নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, প্রশাসনিক কর্মকর্তা মো. সাইফুল্লাহ্, সদস্য মংক্যচিং চৌধুরী, অ্যাডভোকেট আশুতোষ চাকমা, শুভ মঙ্গল চাকমা, শতরূপা চাকমা, শাহিনা আক্তার, মেমং মারমা, নিলোৎপল খীসা, খোকনেশ্বর ত্রিপুরা ও মাঈন উদ্দিন অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

 

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পার্বত্য জেলা পরিষদ,সেলাই মেশিন,নারী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close