সফিউল্লাহ আনসারী, ভালুকা (ময়মনসিংহ)

  ১৩ জানুয়ারি, ২০২১

ভালুকায় পাকাঘর পাচ্ছে ১৯৯ ছিন্নমূল পরিবার

‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ “ক” শ্রেণির পরিবারের পুনর্বাসনের লক্ষে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলায় ইউএনও সালমা খাতুনের তত্বাবধানে বর্তমানে ১৯৯টি সেমি পাকাঘর নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। 

নির্মাণাধীন ঘরগুলোতে পুনর্বাসিত হবে ১৯৯ টি ছিন্নমূল গৃহহীন পরিবার। প্রকল্প বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রায় সময় নিজে উপস্থিত থেকে নির্মাণ কাজের তদারকি করছেন। এই প্রকল্পের প্রতিটা ঘরের নির্মাণ মূল্য ধরা হয়েছে ১,৭১,০০০/- টাকা।

উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন স্থানে সরকারি খাস জমিতে নির্মাণ কাজ ত্বরিত গতিতে সম্পন্ন করা হচ্ছে। প্রতিটি পরিবারের জন্য দুইটি কক্ষ, ১টি বাথরুম, ১টি রান্নাঘর ও বারান্দাসহ প্রতি উপকারভোগী গড়ে ২.০ থেকে ৩.০০ শতাংশ জমি বন্দোবস্তসহ ইতোমধ্যে উপকারভোগী নির্বাচন সম্পন্ন করা হয়েছে। 

উপজেলা নির্বাহী অফিসার সালমা খাতুন জানান, উপকারভোগীগণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের ১৯৯ টি পরিবারকে এ প্রকল্পের আওতায় পুনর্বাসন করা হচ্ছে। পর্যায়ক্রমে সকল গৃহহীনকে মুজিব বর্ষের মধ্যেই পুনর্বাসিত করা হবে। 

উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর ২০২০ ইং স্থানীয় সংসদ সদস্য কাজিম উদ্দিন আহম্মেদ ধনু আশ্রয়ন প্রকল্প-২এর পরিচালক ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের অতিরিক্ত সচিব আল মামুন মুর্শেদ, ময়মনসিংহ জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ সরেজমিনে নির্মাণ কাজ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। 

পিডিএসও/এসএম শামীম

 

ভালুকায়,পাকাঘর,ছিন্নমূল পরিবার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়