ব্রেকিং নিউজ

চাটমোহরে পূজা উদযাপন পরিষদের সংবাদ সম্মেলন

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২০, ২০:২৪

চাটমোহর (পাবনা) প্রতিনিধি

পাবনার চাটমোহর উপজেলার ৪৭টি দুর্গাপূজা মন্দিরের নামে সরকারি বরাদ্দকৃত (মন্দির প্রতি ৫০০ কেজি) চাউল বিক্রির টাকা থেকে উপজেলা পূজা উদযাপন পরিষদ কর্তৃক মন্দির প্রতি ১৩শ' টাকা হারে কেটে রাখা সংক্রান্ত প্রকাশিত সংবাদের প্রতিবাদে শুক্রবার বেলা ১২টায় স্থানীয় কর্মকারপাড়াস্থ রাধাবল্লভ মন্দিরের অফিস কক্ষে চাটমোহর উপজেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সহকারি অধ্যাপক অশোক চক্রবর্ত্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক শ্রী প্রবীর দত্ত চৈতন্য।

লিখিত বক্তব্যে বলা হয়, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাটমোহর উপজেলা ও পৌর শাখা চাটমোহরের আপামর হিন্দু জনসাধারণের ব্যক্তিগত পর্যায়ের এবং বিভিন্ন মঠ, মন্দির, শ্মশানের নানাবিধ সমস্যা নিরালসভাবে সমাধানের জন্য কাজ করে যাচ্ছে। সেহেতু এ সকল কার্যাদি সম্পাদন যেমন- জন্মষ্টমী উৎসব, পরিষদের সভা ও আপ্যায়ন, বিভিন্ন রাষ্ট্রীয় দিবস, বিভিন্ন নেতৃবৃন্দের প্রয়ান দিবস বা স্মরণ সভা উদযাপিত সহ নানাবিধ কার্য সম্পাদন করতে অনেক অর্থের প্রয়োজন হয়। যা আমরা চাটমোহরের ভক্তবৃন্দ, সম্মানিত দাতাগণ এবং প্রত্যেকটি দুর্গাপূজা মন্ডপ কমিটির নেতৃবৃন্দ প্রতি বছর কিছু কিছু করে অনুদান প্রদান করে থাকেন। তারই ধারাবাহিকতায় এবারও প্রতিটি পূজা মন্ডপ ১৩ শ' টাকা করে অনুদান প্রদান করেছেন। যা চাটমোহর পূজা উদযাপন পরিষদের কোষাগারে গচ্ছিত রয়েছে।

বক্তব্যে আরও বলা হয় যে, অত্যন্ত পরিতাপের বিষয় আমাদের হিন্দু সম্প্রদায়ের কিছু জনবিচ্ছিন্ন কুচক্রীমহল এবারের চাউল বিক্রির টাকা হতে ১৩ শ' টাকা কেটে নেওয়া হয়েছে বলে কিছু কিছু সাংবাদিকের কাছে মিথ্যা অভিযোগ করেন। যাহা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। 

সেই সাথে আমাদের পাবনা জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দকেও এই মিথ্যা তথ্য দিয়ে পরিকল্পিতভাবে বিভ্রান্তির সৃষ্টি করেন, যা অত্যন্ত দুঃখ জনক ও সম্মানহানীকর। আমরা উক্ত অভিযোগের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

জনাকীর্ণ সংবাদ সম্মেলনে উপজেলা পূজা উদযাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি জয়দেব কুন্ডু গনো, সাংগঠনিক সম্পাদক কিংকর সাহা, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী শম্ভুনাথ কুন্ডু, সাধারণ সম্পাদক শ্রী তরুন কুমার পাল, হান্ডিয়াল ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গাজী দিলীপ ব্রহ্মচারী, পৌর কমিটি, বিভিন্ন ইউনিয়ন কমিটি ও বিভিন্ন পূজা মন্ডপ কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্থানীয় সংবাদকর্মীদের মধ্যে চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন, সাবেক সভাপতি হেলালুর রহমান জুয়েল, সাধারণ সম্পাদক সঞ্জিত সাহা কিংশুক, চাটমোহর রিপোর্টার্স ইউনিটি'র সভাপতি কে. এম. বেলাল হোসেন স্বপন, সাধারণ সম্পাদক শেখ সালাউদ্দিন ফিরোজ, হান্ডিয়াল প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম রনি, চাটমোহর অনলাইন প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম, চ্যানেল-২৪ এর পাবনা জেলা প্রতিনিধি শাহীন রহমান, দৈনিক সমকাল প্রতিনিধি শামীম হাসান মিলন, দৈনিক যুগান্তর প্রতিনিধি পবিত্র তালুকদার, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি বকুল রহমান, দৈনিক কালেরকন্ঠ প্রতিনিধি আব্দুল লতিফ রঞ্জু, শিক্ষক ও সাংবাদিক এম. এ. জিন্নাহ, সাংবাদিক মহিদুল ইসলাম খান, দৈনিক সরেজমিন বার্তা প্রতিনিধি তোফাজ্জল হোসেন বাবু, দৈনিক আমার সংবাদ প্রতিনিধি শিমূল বিশ্বাস, দৈনিক আলোকিত সকাল প্রতিনিধি মারুফ হোসেন প্রমূখ সংবাদ সম্মেলনে অংশ গ্রহণ করেন।

পিডিএসও/এসএম শামীম