তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ২৭ মে, ২০২৪

নতুন স্পোর্টস বাইক আনছে টিভিএস

জনপ্রিয় জাপানি টু হুইলার সংস্থা টিভিএস নতুন একটি স্পোর্টস বাইক আনছে বাজারে। টিভিএসের জনপ্রিয় সিরিজ অ্যাপাচি। যার নতুন ভার্সন লঞ্চ হতে চলেছে বাজারে। এই বাইকে থাকতে পারে স্পোর্টি লুক, শক্তিশালী ইঞ্জিন এবং গুচ্ছের ফিচার্স। সম্প্রতি বাইকের একটি টিজার প্রকাশ করেছে সংস্থা। যদিও বাইকের খুব বেশি তথ্য বাইরে আনেনি টিভিএস। এই টিজারে বাইক-প্রেমীদের আকর্ষণীয় কিছুর জন্য তৈরি থাকার কথা জানিয়েছে টিভিএস। এটি একদম নতুন ভ্যারিয়েন্ট হবে নাকি পুরোনো মডেলের আপডেটেড ভার্সন তা এখনো স্পষ্ট নয়। তবে এটি অ্যাপাচি আরটিআর ৩১০ বাইকের আপডেটেড ভার্সন হওয়ার সম্ভাবনা রয়েছে। গত বছরই এই বাইক লঞ্চ করেছে টিভিএস।

স্পোর্টি অ্যাসথেটিক ডিজাইনের সঙ্গে এতে রয়েছে টুইন এলইডি হেডল্যাম্প। বাইকে গুচ্ছের ফিচার্স ও স্পেসিফিকেশন যোগ করেছে সংস্থা, যা এটিকে অন্যান্য বাইকের থেকে আলাদা করেছে।

৫ ইঞ্চি টিএফটি ডিসপ্লে, কর্নারিং এবিএস, হুইলি কন্ট্রোল, ট্র্যাকশন কন্ট্রোল, স্লোপ ডিপেনডেন্ট কন্ট্রোলসহ একাধিক অ্যাডভান্স ফিচার্স রয়েছে বাইকে। যা এর আগে কোনো বাইকে অফার করেনি টিভিএস। আশা করা হচ্ছে, নতুন মডেলেও একই সব সুবিধা পাওয়া যাবে।

ইঞ্জিনের ক্ষেত্রে ৩১২ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে, যা সর্বোচ্চ ৩৫.০৮ ব্রেক হর্সপাওয়ার এবং ২৮.৭ এনএম টর্ক তৈরি করতে পারে। সঙ্গে ৬ স্পিড গিয়ারবক্স। বাইকের মাইলেজ ৩০ কিলোমিটার প্রতি লিটার। এটির সর্বোচ্চ গতি ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা।

ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১১ লিটার ও রিজার্ভ ফুয়েল ২.২ লিটার। গত বছর টিভিএস অ্যাপাচি আরটিআর ৩১০-এর দাম ভারতীয় বাজারে ২ লাখ ৪৩ হাজার রুপি (এক্স-শোরুম)। নতুন বাইকের দামও এর আশপাশেই হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close