নিজস্ব প্রতিবেদক

  ১৪ জানুয়ারি, ২০২৪

ফের ট্রাকের দখলে তেজগাঁওয়ের সড়ক

রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তা মোড় থেকে লেভেলক্রসিং পর্যন্ত সড়কটি আবারও ট্রাকের দখলে চলে গেছে। সারি সারি ট্রাকের ভিড়ে পথ চলায় এখন দায় ব্যস্ততম এ সড়কে। এ যেন ট্রাক আর কাভার্ডভ্যানের স্ট্যান্ড। মালিক-শ্রমিকরা বলছেন, টার্মিনাল তৈরি হলে তারা রাস্তার দখল ছেড়ে দেবেন। সিটি করপোরেশনও তাদের কাছে যেন অসহায়।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হক পরিবহন মালিক শ্রমিকদের বাধা হুমকি উপেক্ষা করে ২০১৫ সালে দখলমুক্ত করেছিলেন তেজগাঁও ট্রাকস্ট্যান্ড ও আশপাশের সড়ক। পরে সংস্কার করে তিনি রাস্তাটির চেহারা বদলে দেন। তবে তদারকির অভাবে তা বেশিদিন টেকেনি। আবারও সাতরাস্তা থেকে লেভেলক্রসিং পর্যন্ত মূল সড়ক ছাড়িয়ে আশপাশের সংযোগ সড়ক পুরোটাই ট্রাক আর কাভার্ডভ্যানের দখলে চলে গেছে। সংকুচিত হয়ে গেছে চলাচলে পথ। ফলে এ পথে চলাচলকারী ভোগান্তিতে পড়ছেন। দিনে রাতে সবসময় সড়কজুড়ে সারি সারি ট্রাক ও কাভার্ডভ্যান রেখে চালক-শ্রমিকরাও নির্বিকার। আর ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি তালুকদার মনির তো পরিষ্কার বলে দিলেন, স্থায়ী টার্মিনাল না হলে এ সমস্যার সমাধান সম্ভব নয়।

বারবার উচ্ছেদ অভিযান চালিয়েও সড়কটি দখলমুক্ত রাখতে পারেনি ঢাকা উত্তর সিটি করপোরেশন। তবে বহুতল ট্রাকস্ট্যান্ড করার পরিকল্পনা এগোচ্ছে বলে জানালেন উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা। স্থায়ী জায়গা না হওয়া পর্যন্ত তেজগাঁও-সাতরাস্তা সড়কটি মানুষের চলাচলের উপযোগী রাখা হবে বলে জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close