চকরিয়া প্রতিনিধি

  ১১ জানুয়ারি, ২০২৪

চকরিয়ায় চিংড়ি ঘের থেকে গুলিবিদ্ধ লাশ উদ্ধার

কালিহাতীতে দুই পক্ষের সংঘর্ষে আহত ২৪

কক্সবাজারের চকরিয়ায় চিংড়ি ঘের থেকে মোহাম্মদ হোসেন (৫৬) নামে একজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার ভোররাতে তাকে গুলি করে হত্যা করা হয়। মোহাম্মদ হোসেন কক্সবাজারের মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের ছনখোলাপাড়ার বাসিন্দা। তিনি রামপুর সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির ৬৬৮ নম্বর সদস্য।

রামপুর সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম লিটন বলেন, সমিতির মালিকানাধীন চিংড়ি ঘেরের সাহারবিলের রামপুর মৌজায় ৫ হাজর ১১২ একরের বিশাল চিংড়ি ঘের রয়েছে। এ চিংড়ি ঘের দখলে নিতে মঙ্গলবার সন্ধ্যার পর থেকে চিংড়ি জোনের একাধিক সশস্ত্র সন্ত্রাসী বাহিনীর অর্ধশতাধিক সদস্য মহড়া দেন। এ সময় তারা সমিতির সদস্যদের বাড়িঘর ছেড়ে চলে যাওয়ার নির্দেশও দেন ও গুলি করেন। তাদের কথামতো বাড়িঘর ছেড়ে চলে না যাওয়ায় বুধবার ভোররাতে সমিতির সদস্য মোহাম্মদ হোসেনকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, খবর পেয়ে চিংড়ি জোন রামপুর থেকে লাশ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কালিহাতী প্রতিনিধি জানান, টাঙ্গাইলের কালিহাতীর মহিষজোড়া গ্রামে মঙ্গলবার বিকেলে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষে উভয় পক্ষের ২৪ জন আহত হয়েছেন। গুরুতর আহত গোলাম মোস্তাফা শিকদার ও সেলিম শিকদারকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহতদের মধ্যে সাত্তার-নুরু গ্রুপের নোমান, বেলায়েত, আ. আলীম, শফিকুল, আসিবুল ইসলাম, সিয়াম শিকদার টাঙ্গাইল জেনারেল হাসপাতালে এবং হাছান আলী, আলীম মিয়া, আকাশ শিকদার, পলু মিয়া, বারেক শিকদার কালিহাতী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। প্রাথমিক চিকিৎসা নিয়েছেন সিয়াম শিকদার, ইয়ানুর ও আলমগীর। তোয়াজ-মিন্টু গ্রুপের মিরু মিয়া, এনামুল হক, মীর হোসেন, আছিরুল ইসলাম, লাল মাহমুদ, এনামুল, আলমগীর হোসেন ও শমেস উদ্দিন টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। কালিহাতী থানার ওসি কামরুল ফারুক জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close