সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

  ১৮ এপ্রিল, ২০২৪

সোনারগাঁ

সংস্কারের অভাবে তাহেরপুর পাঁচানী সড়কে ভরা খানাখন্দ

সংস্কারের অভাবে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মঙ্গলেরগাঁও বটতলা বাজার থেকে তাহেরপুর পাঁচানী খেয়াঘাট পর্যন্ত সড়কটির অবস্থা বেহাল হয়ে পড়েছে। বৃষ্টির কারণে পানি জমে রাস্তায় খানাখন্দে ভরে গেছে। চলাচলে ভোগান্তিতে পড়তে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের।

সরেজমিনে দেখা গেছে, সড়কের পাশে রয়েছে বটতলা বাজার, উচ্চ বিদ্যালয়, আলিম মাদরাসা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, স্কুল, ও কোরবানপুর এতিমখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠান। জানা গেছে, প্রতিদিন এ সড়কে উপজেলা সদরে যাওয়া এবং মেঘনাঘাট এলাকায় অবস্থিত বিভিন্ন শিল্পকারখানায় কর্মরত শ্রমিক, শিক্ষার্থী, চাকরিজীবিসহ কয়েক হাজার মানুষ চলাচল করে। বিগত সরকার আমলে কোরবানপুর, খাসেরগাঁও, তাহেরপুর পাঁচানী, চরগোয়ালদী, মিরবহরেরকান্দি, শান্তিনগর, মঙ্গলেরগাঁও, কান্দাপাড়া, সহিদ নগরসহ স্থানীয় এলাকাবাসীর যাতায়াতের সুবিধার্থে মঙ্গলেরগাঁও বটতলা বাজার থেকে পাঁচানী খেয়াঘাট পর্যন্ত একটি কাঁচা সড়ক নির্মাণ করা হয়। কাঁচা সড়কটি নির্মাণের পর প্রায় ১০ বছর পূর্বে এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে সড়কটি প্রথম পাকা করা হয়। এরপর দীর্ঘদিন খানা খন্দে ভরা বেহাল সড়কটি সংস্কারের আর কোন উদ্যোগ গ্রহন করা হয়নি। স্থানীয় বাসিন্দারা বিভিন্ন সময় জনপ্রতিনিধি বরাবর ও সড়ক জনপদের বিভিন্ন দপ্তরে সড়কটি সংস্কারের দাবি জানিয়ে আসলেও কাজ হয়নি।

এতে প্রতি বছর বর্ষা মৌসুমে বৃষ্টির কারণে কয়েক বছরে সড়কটি ভেঙ্গে খানা খন্দে, বড় গর্তের সৃষ্টি হয়। এখন সড়কটি ভেঙ্গে

পুরোপুরি চলাচল অনুপযোগী হয়ে মৃত্যু ফাঁদে পরিনত হয়েছে। স্থানীয় বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করে বলেন, নির্বাচন পূর্ববতী সময়ে জনপ্রতিনিধিরা সড়কটি পুনঃসংস্কারের জন্য কথা দিলেও কেউ কথা রাখেনি।

তাহেরপুর পাঁচানী এলাকার জনপ্রতিনিধি জাহাঙ্গীর আলম জানান, বিগত কয়েক বছর ধরে এলাকায় উৎপাদিত কৃষি পণ্যের বাজারজাত, রোগী নিয়ে সহজে হাসপাতালে যাওয়া, ব্যবসায়ীদের দ্রুত হাট বাজারে পৌছানো, শ্রমিকদের কর্মস্থলে যাওয়া ও এলাকাবাসীর যাতায়াতের সুবিধার্থে সড়কটি পুনঃসংস্কারের জন্য সাবেক সংসদ সদস্য ও এলজিইডির কর্মকর্তাদের কাছে বারবার আবেদন করলেও তারা সংস্কারের কোন উদ্যোগ নেয়নি। সড়কটি দিয়ে চলাচলরত পথচারীদের দুর্ভোগ বেড়েছে। নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনের বর্তমান সাংসদ আব্দুল্লাহ আল কায়সারের কাছে এলাকাবাসীর দাবি যাতায়াতের সুবিধার্থে তিনি যেন দ্রুত সড়কটি পুনঃরায় সংস্কারের উদ্যোগ গ্রহন করেন।

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান (প্রকৌশলী) মাসুদুর রহমান মাসুম জানান, মঙ্গলেরগাঁও বটতলা বাজার থেকে তাহেরপুর পাঁচানী খেয়াঘাট পর্যন্ত সড়কটি সংস্কারের জন্য দ্রুত চেষ্টা করা হবে। অচিরেই স্থানীয় মানুষ এর সুফল পাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close