রকিবুল হাসান বিশ্বাস, সিংগাইর (মানিকগঞ্জ)

  ১৯ জানুয়ারি, ২০২৪

গভীর রাতে ‘সন্দেহজনক’ ঘোরাঘুরি

পুলিশ সদস্যসহ আটক ৫ মামলা একজনের বিরুদ্ধে

সিংগাইর থানা

মানিকগঞ্জের সিংগাইরে গভীর রাতে মাইক্রোবাসে ঘুরাফেরার সময় সন্দেহভাজন হিসেবে এক পুলিশ সদস্যসহ ৫ জনকে আটক করে উপজেলার শান্তিপুর (বাঘুলি) পুলিশ ফাঁড়ির সদস্যরা। এ ঘটনায় গত বুধবার প্রতারণার অভিযোগে আরিফুল ইসলাম নামে একজনের বিরুদ্ধে মামলা করা হলেও আগেরদিনই বাকি চারজনকে ছেড়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ ওঠেছে।

গত সোমবার রাত ৪টার দিকে উপজেলার চান্দহর ইউনিয়নে অবস্থিত শান্তিপুর (বাঘুলি) ফাঁড়ি এলাকায় পাঁচজনকে আটক করা হয়। এতে পুলিশের করা মামলার আসামি মো. আরিফুল ইসলাম নরসিংদীর শিবপুর থানার বাঘাব এলাকার বাসিন্দা। আটকের সময় তার সঙ্গে থাকা ও পরে ছেড়ে দেওয়া পুলিশ সদস্য হলেন ঢাকা মেট্রোপলিট্রন পুলিশের (ডিএমপি) মোটরযান শাখার সদস্য মোবারক। বাকিরা হলেন নরসিংদীর নাঈম ও স্বপন। আটক আরেকজনের নাম পরিচয় জানা যায়নি।

জানা গেছে, সোমবার রাত ৪টার দিকে উপজেলার শান্তিপুর বাজারে কম্পিউটার দোকানের সামনে থেকে পাঁচজনকে আটক করেন শান্তিপুর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আব্দুস সালাম। পর দিন মঙ্গলবার দুপুরে আটক ব্যক্তিদের সিংগাইর থানায় হাজির করা হয়। এ সময় তাদের কাছ থেকে পুলিশের ভূয়া আইডি কার্ড, এক জোড়া হাতকড়া, পুলিশের ব্যবহৃত একটি ট্র্যাকস্যুট, এক জোড়া ক্যানভাস সু এবং একটি মোবাইল ফোন জব্দ করেন পুলিশ।

এদিকে সিংগাইর থানা থেকে পুলিশ সদস্য মোবারকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে তাকে কর্মস্থলে পৌঁছে দেন এক এসআই। অপরদিকে ‘কোনো অপরাধের সঙ্গে সম্পৃক্ত নয়’ উল্লেখ করে নাঈম, স্বপন ও আরেকজনকে ছেড়ে দেওয়া হয়।

মামলার বাদী শান্তিপুর (বাঘুলী) তদন্ত কেন্দ্রের এসআই আব্দুল সালাম বলেন, ‘বিষয়টি নিয়ে আপনি ওসি স্যারের সঙ্গে কথা বলেন। তবে যাচাই-বাছাই করেই অন্য চারজনকে ছেড়ে দেওয়া হয়েছে।’

থানার ওসি মো. জিয়ারুল ইসলাম বলেন, ‘একজন ভূয়া পুলিশ, তাই তার বিরুদ্ধে মামলা হয়েছে। বাকি চারজন নির্দোষ বিধায় ছেড়ে দেওয়া হয়েছে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close