ক্রীড়া ডেস্ক

  ২৪ মার্চ, ২০২৪

লাউতারোর পারফরম্যান্সে আক্ষেপ নেই স্কালোনির

আরো একটি গোলবিহীন ম্যাচ কাটালেন আর্জেন্টিনার ফরোয়ার্ড লাউতারো মার্তিনেজ। ক্লাবের হয়ে যত দুর্দান্ত ছন্দেই থাকেন না কেন, জাতীয় দলের জার্সি পরে সর্বশেষ গোলটা কবে করেছেন তা হয়তো ভুলেই গেছেন এ ফরোয়ার্ড। কিন্তু তারপরও তার পারফরম্যান্সে সন্তুষ্ট আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি! যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় বাংলাদেশ সময় গতকাল শনিবার সকালে প্রীতি ম্যাচে এল সালভাদরকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। লিওনেল মেসিকে ছাড়া এ ম্যাচে প্রথমার্ধে ক্রিশ্চিয়ান রোমেরো ও এনজো ফার্নান্দেজের লক্ষ্যভেদের পর দ্বিতীয়ার্ধে ব্যবধান আরো বাড়ান জিওভানি লো সেলসো। তবে ম্যাচ শেষে লাউতারোর আরো একটি গোল বিহীন ম্যাচ নিয়ে কথা উঠেছে।

জাতীয় দলের হয়ে কাতার বিশ্বকাপের আগে ২০২২ সালের অক্টোবরে হন্ডুরাসের বিপক্ষে একটি গোল করেছিলেন লাউতারো। এরপর ১৬টি ম্যাচ খেলে ফেললেও জালের দেখা পাননি এ ফরোয়ার্ড। অথচ ইন্টার মিলানের হয়ে কী দারুণ ছন্দেই না আছেন লাউতারো। চলতি মৌসুমে সিরিআয় ২৬ ম্যাচ খেলেই করেছেন ২৩ গোল। আসরের সর্বোচ্চ গোলদাতাও তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ২৬টি গোল। গত মৌসুমেও সবমিলিয়ে ২৮টি গোল করেন ইন্টার জার্সি পরে। কিন্তু জাতীয় দলের হয়েই বিবর্ণ তিনি।

তবে দিন একটি অ্যাসিস্ট করেছেন লাউতারো। এর আগে জাতীয় দলে সর্বশেষ অ্যাসিস্টটিও করেছিলেন কাতার বিশ্বকাপের আগে। হন্ডুরাসের বিপক্ষে গোল করার পরের ম্যাচেই জ্যামাইকার বিপক্ষে জুলিয়ান আলভারেজের একটি গোলে সহায়তা করেছিলেন তিনি। লাউতারো গোল না পেলেও এ নিয়ে মোটেও চিন্তিত নন স্কালোনি। খুব শিগগিরই গোল করবেন বলে আশাবাদ ব্যক্ত করে এ কোচ বললেন, ‘লাউতারো (মার্তিনেজ) তার ক্লাবের হয়ে গোল করছে এবং সে এখানে গোল করবে। সে ভালো ম্যাচ খেলেছে, আমরা তার ব্যাপারে খুব শান্ত আছি।’

ফিফা র‍্যাংকিংয়ে ৮০ ধাপ পিছিয়ে থাকা প্রতিপক্ষের বিপরীতে অনুমিতভাবেই রাজত্ব করল আর্জেন্টিনা। তৈরি হলো না চোটের কারণে ছিটকে যাওয়া অধিনায়ক মেসির অনুপস্থিতি টের পাওয়ার মতো পরিস্থিতি। ২০২৪ সালে নিজেদের প্রথম ম্যাচে দাপুটে পারফরম্যান্সে জয়ের হাসি হাসল বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। প্রথমার্ধে রোমেরো ও ফার্নান্দেজের লক্ষ্যভেদে চালকের আসনে বসে পড়ে আর্জেন্টিনা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close