রোনালদোতে রক্ষা জুভেন্টাসের

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

মৌসুমের প্রথম ম্যাচে সাম্পদোরিয়াকে সহজে হারাতে পারলেও দ্বিতীয় ম্যাচে এসেই ডাগআউটে উত্তাপ টের পেলেন জুভেন্টাস কোচ আন্দ্রেয়া পিরলো। এএস রোমার মাঠে থেকে ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে কোনোমতে এক পয়েন্ট নিয়ে ফিরেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জুভেন্টাস।

রোমের এস্তাদিও অলিম্পিকোতে ম্যাচের শুরু থেকে সমানতালে লড়াই করেছে জুভেন্টাস এবং স্বাগতিক রোমা। ৩১ মিনিটে বক্সের ভেতর জুভেন্টাসের ফ্রেঞ্চ মিডফিল্ডার আদ্রিয়েন রাবিওত হাত দিয়ে বল ঠেকিয়ে দেওয়ায় পেনাল্টি পেয়ে যায় রোমা। জর্ডান ভেরেতুতের নেওয়া স্পট কিকটি ডান দিকে ঝাঁপিয়ে পড়ে প্রায় ঠেকিয়ে দিয়েছিলেন ওজিয়েখ শেজনি। তবে শেষ পর্যন্ত সেটা পারেননি। জুভেন্টাসকে চমকে দিয়ে ম্যাচে এগিয়ে যায় রোমা।

বিরতির ঠিক আগে পেনাল্টি থেকেই গোল শোধ দিয়ে জুভেন্টাসকে কিছুটা স্বস্তি এনে দেন রোনালদো। এবারো হ্যান্ডবলের কারণেই পেনাল্টি, দোষী এবার রোমা খেলোয়াড়। ১-১ গোলের সমতাতেই বিরতিতে যাওয়ার স্বপ্ন দেখছিল জুভেন্টাস। কিন্তু প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে দুর্দান্ত এক প্রতি আক্রমণ থেকে আবার গোল পেয়ে যায় স্বাগতিক রোমা।

রোমার বক্স থেকে শুরু হওয়া সেই প্রতি আক্রমণটিকে দারুণ ফিনিশে পূর্ণতা দেন সেই ভেরেতুত। পিছিয়ে থেকে বিরতিতে যাওয়া জুভেন্টাসের জন্য ম্যাচটি আরো কঠিন হয়ে ওঠে ৬২ মিনিটে। মাঝমাঠে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড তথা লাল কার্ড দেখে মাঠ ছাড়েন রাবিওত। ম্যাচের বাকি ২৮ মিনিট ১০ জন নিয়ে খেলে জুভেন্টাস।

তবে ৬৯ মিনিটে অসাধারণ হেডারে চ্যাম্পিয়নদের মান বাঁচিয়েছেন রোনালদো। ডান পাশ থেকে দানিলোর ক্রসে দারুণ হেডে বল জালে জড়ান রোনালদো, আর তার সেই গোলেই ম্যাচে সমতায় আসে। ম্যাচের বাকি সময়ে কোনো দলই আর গোলের দেখা পায়নি। পয়েন্ট ভাগাভাগি করেই তাই দুই দলকে সন্তুষ্ট থাকতে হয়েছে।

ম্যাচ ড্র করার ফলে জুভেন্টাস পয়েন্ট তালিকায় চারে নেমে গেছে। আর টানা দুই ম্যাচ ড্র করা রোমা আছে ১৩তম স্থানে।

 

রোমা ২

জুভেন্টাস ২

 

 

"