বিনোদন প্রতিবেদক

  ০৫ ফেব্রুয়ারি, ২০২৪

বইমেলায় কনকচাঁপার আত্মজীবনীমূলক বই

দেশবরেণ্য সংগীতশিল্পী রোমানা মোর্শেদ কনকচাঁপার গানের পাশাপাশি আরো অনেক সৃজনশীল প্রতিভা রয়েছে। এর অন্যতম হচ্ছে লেখালেখির গুণ। কনকচাঁপা কবিতা, প্রবন্ধও লিখেও বেশ সুনাম কুড়িয়েছেন।

এবারের একুশের বইমেলায় আসছে শিল্পীর আত্মজীবনীমূলক গ্রন্থ ‘কাটাঘুড়ি ৩’। এটি প্রকাশিত হয়েছে অনন্যা প্রকাশনী থেকে। বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পী নিজেই। তিনি তার ফেসবুকে আত্মজীবনীমূলক গ্রন্থ প্রকাশের কথা জানিয়ে একটি পোস্ট দেন। এতে তিনি লেখেন- প্রিয় বন্ধুরা, আসসালামু আলাইকুম। চার বছর পরে এবারের প্রাণের বইমেলায় আমার ধারাবাহিক আত্মজীবনীমূলক বই ‘কাটাঘুড়ি ৩’ প্রকাশিত হয়েছে অনন্যা প্রকাশনী থেকে। বইটি অনন্যার স্টল (৩২ নম্বর স্টল)-এ পাওয়া যাচ্ছে। আমি ইনশাআল্লাহ আগামী ৯ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে অনন্যার স্টলে থাকব।

কনকচাঁপা আরো লেখেন- এখানে আমার আগের বই ‘স্থবির যাযাবর’, ‘কাটাঘুড়ি’, ‘কাটাঘুড়ি ২’ও পাওয়া যাবে। আশা করি, আপনাদের বইটি ভালো লাগবে। বই প্রকাশের জন্য আমি অনন্যার কর্ণধার মনিরুল হক ভাইয়ের কাছে কৃতজ্ঞ।

অনন্যার প্রকাশক মনিরুল হকও কনকচাঁপার বইটি প্রকাশের কথা সংবাদমাধ্যমকে জানিয়েছেন। ২০১০ সালে শিল্পী কনকচাঁপার প্রথম বই প্রকাশ পায়। এর নাম ছিল, ‘স্থবির যাযাবর’। এরপর ‘মুখোমুখি যোদ্ধা’ ও ‘মেঘের ডানায় চড়ে’ শিরোনামের আরো দুটি বই প্রকাশিত হয়।

কনকচাঁপা চলচ্চিত্রের পাশাপাশি আধুনিক গান, নজরুলসংগীত, লোকগীতিসহ প্রায় সব ধরনের গান পরিবেশনে সমান পারদর্শী। তবে চলচ্চিত্রের গানের মাধ্যমে তিনি তুমুল জনপ্রিয়তা লাভ করেছেন। তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা গায়িকা হিসেবে তিনবার পুরস্কৃত হয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close