বিনোদন প্রতিবেদক

  ০৪ ফেব্রুয়ারি, ২০২৪

তেহরানে জয়ার ‘ফেরেশতে’

অভিনেত্রী জয়া আহসান। দেশে এখন পর্যন্ত পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। পাশাপাশি তিনি ভারতীয় বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। ইতিমধ্যে হিন্দি সিনেমায় নাম লিখিয়েছেন এবং ‘কড়ক সিং’ সিনেমায় অভিনয় করে বেশ প্রশংসা অর্জন করেছেন। এবার তার ক্যারিয়ারে নতুন পরিচয় যুক্ত হয়েছে। আর সেটি হলো তিনি ইরানি সিনেমার অভিনেত্রী।

সম্প্রতি ইরানি ভাষায় নির্মিত সিনেমায় অভিনয় করেছেন জয়া, যেটি মুক্তির অপেক্ষায় আছে। তার ভক্তদের জন্য আনন্দের খবর, বর্তমানে জয়া তেহরানে অবস্থান করছেন। সেখানে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তার অভিনীত ‘ফেরেশতে’ সিনেমা নিয়ে আছেন তিনি। তার সঙ্গে আছে ‘ফেরেশতে’-এর পুরো টিম।

তেহরানের ৪২তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মূল ক্যাটাগরিতে বিশ্বের বিভিন্ন দেশের সিনেমার সঙ্গে প্রতিযোগিতা করবে জয়া আহসান অভিনীত ‘ফেরেশতে’।

বর্তমানে তেহরানে অবস্থানরত নন্দিত এই অভিনেত্রী গত বৃহস্পতিবার গণমাধ্যমকে বলেন, এখানকার একটি চলচ্চিত্র উৎসবে অংশ নিচ্ছি। প্রথমবার তেহরানে এসেছি, ভালো লাগছে।

ঢালিউড থেকে টালিউড, বলিউড এবং এখন ইরানি সিনেমা নিয়ে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তিনবার ফিল্মফেয়ার পুরস্কারজয়ী অভিনেত্রী জয়া আহসান বলেন, আমি একজন শিল্পী। একজন শিল্পী বিভিন্ন ভাষায় কাজ করতে পারেন।

‘ফেরেশতে’ সিনেমায় জয়া আহসান অভিনয় করেছেন সংগ্রামী এক নারীর চরিত্রে। ইতিমধ্যে এটি ভারতের একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। ঢাকায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দেখানো হয়েছে। মুর্তজা অতাশ জমজম পরিচালিত সিনেমাটি চলতি বছর মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে।

জয়া আহসান বলেন, ‘ফেরেশতে সিনেমাটি সবার ভালো লাগবে। চলচ্চিত্র উৎসবে বিশ্বের অনেক দেশের পরিচালক এবং সিনেমা-সংশ্লিষ্টরা সিনেমাটি দেখবেন। এটা ভালো লাগছে।’

ইরানের বড় চলচ্চিত্র উৎসবে এসে খুব ভালো লাগছে। সবচেয়ে বেশি মুগ্ধ করেছে তেহরানের ঐতিহ্য, বলেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close